মানিকগঞ্জে এক ব্যক্তির করোনা শনাক্ত হওয়ায় পৌর এলাকা লকডাউন

মানিকগঞ্জের সিংগাইরে এক ব্যক্তির করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার ঘটনায় সিংগাইর পৌর এলাকাকে লকডাউন ঘোষণা করেছে স্থানীয় প্রশাসন। সিংগাইর উপজেলা নির্বাহী কর্মকর্তা রুনা লায়লা জানান, আক্রান্ত ব্যক্তি ফরিদপুরের নগরকান্দা উপজেলার মধ্য কাইচাইল গ্রামের বাসিন্দা। তিনি সিংগাইর পৌর এলাকার আজিমপুর নয়াডাঙ্গী বাইতুল মামুর ও মারকাযুল মা আরিফ ওয়াদ-দা ওয়াহ মাদরাসায় তাবলীগ জামাতে এসেছিলেন।

গত ২৪ মার্চ থেকে ১৩ সদস্যর একটি তাবলীগ জামাতের দল ওই মাদরাসায় অবস্থান করছিলেন। এদের মধ্যে ওই ব্যক্তির শরীরে করোনাভাইরাসের উপসর্গ দেখা দিলে তিনি তার এক আত্মীয়ের সাথে ঢাকায় সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) গিয়ে পরীক্ষা করলে তার শরীরে করোনা শনাক্ত হয়। ওই ব্যক্তিকে আইইডিসিআরের তত্ত্বাবধায়নে রাখা হয়েছে।

এদিকে ওই ব্যক্তির সাথে থাকা অন্যান্য ১২ সদস্য, স্থানীয় ৬ সদস্য এবং তাদের পরিবারের সদস্যদের হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা আরও জানান, শনিবার রাত ১২টার দিকে ওই ব্যক্তির করোনায় আক্রান্তের খবর নিশ্চিত করা হয়। এরপরই সিংগাইর পৌর এলাকাকে লকডাউন ঘোষণা করা হয়েছে। লকডাউনের কারণে কোনো পরিবারের নিত্যপ্রয়োজনীয় পণ্যের যাতে সংকট না হয়, সেই লক্ষ্যে ভ্রাম্যমান বাজার এবং দুঃস্থ পরিবারের সদস্যদের সরকারিভাবে খাদ্য সহায়তা দেয়া হবে বলেও জানান তিনি। সূত্র-ইউএনবি

আজকের বাজার/শারমিন আক্তার