মানুষের প্রতি মমত্ববোধ ও ভালবাসার জন্যই বঙ্গবন্ধু খোকা থেকে হয়েছেন জাতির পিতা: শ্রম প্রতিমন্ত্রী

শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান বলেছেন, বঙ্গবন্ধুর মমত্ববোধ ছিল অপরিসীম। গরীব দুঃখী মানুষের জন্য তাঁর অন্তর সবসময় কেঁদেছে। তিনি বলেন, বঙ্গবন্ধু গরীব শ্রমজীবী মেহনতি মানুষকে সবচেয়ে বেশি ভালবাসতেন। দেশের মানুষের প্রতি তার মমত্ববোধ ও ভালবাসার জন্যই বঙ্গবন্ধু খোকা থেকে হয়েছেন জাতির পিতা।

মুন্নুজান সুফিয়ান আজ বিকেলে রাজধানীর জিরোপয়েন্টে জিপিও প্রাঙ্গনে স্বাধীনতার স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদত বার্ষিকী এবং জাতীয় শোক দিবস উপলক্ষে বাংলাদেশ পোস্টম্যান ও ডাক কর্মচারী ইউনিয়ন সিবিএ’র উদ্যোগে আয়োজিত এক আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

মুন্নুজান সুফিয়ান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে তাঁর আদর্শকে বুকে ধারণ করে সকলকে নিজ নিজ অবস্থান থেকে অবদান রাখতে হবে। তিনি ১৫ আগস্ট এবং ২১ আগস্টে শাহাদতবরণকারী শহীদদের শ্রদ্ধার সাথে স্মরণ করেন।

বাংলাদেশ পোস্টম্যান ও ডাক কর্মচারী ইউনিয়নের সভাপতি মোঃ আবুল হাসেম খান খাদেমের সভাপতিত্বে জাতীয় শ্রমিক লীগের কার্যকরী সভাপতি মো.আলাউদ্দিন মিয়া, মো. মহসীন ভূইয়া, এ্যাড. হুমায়ুন কবির, মো. সফর আলী, মো. মশিকুর রহমান, জাতীয় শ্রমিক লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক খান সিরাজুল ইসলাম, সুলতান আহমেদ এবং পোস্টম্যান ও ডাক কর্মচারী ইউনিয়ন সিবিএ’র সাধারণ সম্পাদক মো. আমজাদ আলী খানসহ আরও অনেকে বক্তৃতা করেন।

অনুষ্ঠানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবসহ ১৫ আগস্টে শাহাদতবরণকারী শহিদদের রুহের মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। তথ‌্য-বাসস

আজকের বাজার/আখনূর রহমান