মার্শেইকে হারিয়ে লীগ শিরোপার দ্বারপ্রান্তে পিএসজি

পেনাল্টি থেকে গোল করে প্যারিস সেন্ট জার্মেই’র (পিএসজি) জয় নিশ্চিত করেছেন কিলিয়ান এমবাপ্পে। গতকাল অনুষ্ঠিত লিগ ওয়ানের ম্যাচে শিরোপা প্রতিদ্বন্দ্বি মার্শেই’র বিপক্ষে ২-১ গোলে জয়লাভ করেছে টেবিল টপার পিএসজি। পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে থাকা দলকে হারানোর ফলে এই সপ্তাহেই লিগ ওয়ান শিরোপা নিশ্চিত করতে পারবে পিএসজি।

ম্যাচের শুরুতে গোল করে নেইমার পিএসজিকে এগিয়ে দিলেও পরক্ষনেই গোলটি পরিশোধ করে দেন ডুজে ক্যালেটা -কার। প্রথমার্ধের বিরিতে যাবার মুহুর্তে ভিএআর সহায়তায় পাওয়া পেনাল্টি থেকে গোল করে পিএসজির লিড পুন:প্রতিষ্টা করেন এমবাপ্পে।

এই জয়ে তালিকার ২য় স্থানে থাকা মার্শেই’র সঙ্গে ১৫ পয়েন্টের ব্যবধান রচনা করেছে শীর্ষে থাকা পিএসজি। হাতে রয়েছে ছয়টি ম্যাচ। মরিসিও পচেত্তিনোর দলটি গোল ব্যবধানেও ছাড়িয়ে গেছে অন্য ক্লাবগুলোকে। ফলে লিগ শিরোপা জয় করাটা এখন তাদের কাছে সময়ের ব্যাপার। গত মৌসুমে লিলির কাছে শিরোপাটি হাতছাড়া করেছিল প্যারিস জায়ান্টরা।

আগামী বুধবার মার্শেই যদি নঁতের বিপক্ষে জয়লাভে ব্যর্থ হয় এবং একই সময় এ্যাঞ্জার্সের বিপক্ষে ভাল ফল করতে পারে তাহলেও শিরোপা নিশ্চিত হয়ে যাবে পিএসজির। ১০ মৌসুমের মধ্যে এটি হবে তাদের অস্টম লীগ শিরোপা।

ফ্রেঞ্চ ফুটবলের জন্য পার্ক দেস প্রিন্সেসে অনুষ্ঠিত গতকালের ম্যাচটি সবচেয়ে বড় ম্যাচ হলেও মাঠের পরিবেশে ছিল না সেই আমেজ। কারণ সম্ভাব্য সহিংসতার আশংকায় ম্যাচটি মার্শেই’র সমর্থকদের জন্য নিষিদ্ধ করা হয়েছিল।

এদিকে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদের কাছে হেরে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোল থেকে বিদায় নেয়া এবং ক্লাবের ব্যবস্থাপনার প্রতিবাদে মৌসুম শেষ না হওয়া পর্যন্ত নীরব থাকার সিদ্ধন্ত নিয়েছে পিএসজির সবচেয়ে সোচ্চার সমর্থক গোষ্ঠি ‘আলট্রাস’।

-সমর্থকরা খুশি নন-

কোচ পচেত্তিনো বলেন,‘ আমি সব সময় চাই আমাদের সমর্থকরা তাদের উচ্ছাস প্রকাশের মাধ্যমে স্টেডিয়ামকে মাতিয়ে রাখুক। কিন্তু চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছিটকে পড়ার পর থেকে তারা তাদের ক্ষোভ ও হতাশা প্রকাশ করছে। এটি তাদের অধিকার।

তবে এটিও ঠিক যে, ক্লাবের ইতিহাসে ১০ম লিগ শিরোপা জয়ের দ্বারপ্রান্তে পিএসজি। এটি একটি বড় অর্জন। কিন্তু এমন অবস্থায় নিজেদের মধ্যে আনন্দ ভাগাভাগি করতে না পারাটাও লজ্জার ব্যাপার।’

এদিকে মার্শেই’র টানা অস্টম জয়ের ধারাবাহিকতায় ইতি ঘটার পরও চ্যাম্পিয়ন্স লিগে সরাসরি খেলার দৌঁঁড়ে বেশ ভালোভাবেই টিকে আছে মার্শেই। এখনো তালিকার তৃতীয় স্থানে থাকা রেনের চেয়ে তিন পয়েন্টে এগিয়ে রয়েছে তারা।

গতকাল অনুষ্ঠিত লীগের আরেক ম্যাচে লরিয়েন্টের বিপক্ষে ২-১ গোলের জয় নিয়ে তালিকার চতুর্থ স্থানে জায়গা করে নিয়েছে নিস। অ্যান্ডি ডেলর্টের জোড়া গোলে এই জয় নিশ্চিত করে নিস। ৫৪ মিনিটে পেনাল্টি থেকে গোল করে নিসকে এগিয়ে দেন ডেলর্ট। তবে ৬১ মিনিটে গোলটি পরিশোধ করে দেন লরিয়েন্তে। রোববার অনুষ্ঠিত লীগ ওয়ানের অন্য ম্যাচে লিঁয় ৬-১ গোলের বিশাল ব্যবধানে হারিয়েছে বর্দুকে। খবর-বাসস

আজকের বাজার/আখনূর রহমান