মালয়েশিয়ায় ২৮ বাংলাদেশি আটক

মালয়েশিয়ায় অবৈধভাবে হোটেল ব্যবসার সঙ্গে জড়িত থাকার দায়ে ২৮ বাংলাদেশিকে আটক করেছে দেশটির ইমিগ্রেশন পুলিশ। মালয়েশীয় সংবাদমাধ্যম দ্য স্টার অনলাইন এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

প্রতিবেদনে বলা হয়, গত বৃহস্পতিবার রাত পৌনে ১২টার দিকে কুয়ালালামপুরের একটি আবাসিক এলাকায় অভিযান চালানো হয়। অবৈধ ব্যবসা নিয়ে সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনের ভিত্তিতে অভিযানটি পরিচালিত হয় বলে জানিয়েছেন অভিবাসন সংক্রান্ত মহাপরিচালক দাতুক সেরি মুস্তফার আলি।

গত শুক্রবার এক বিবৃতিতে তিনি বলেন, বৃহস্পতিবার দুপুর ৩টা থেকেই আমরা ওই এলাকার উপর নজর রাখছিলাম। আমরা দেখলাম ৭টি ভিন্ন কোম্পানি অনুমতি ছাড়াই একসঙ্গে হোমস্টে ব্যবসা করছে।

মুস্তফার আলি জানান, এসব কোম্পানির মালিকরা তাদের ব্যবসা পরিচালনার অংশ হিসেবে দীর্ঘ মেয়াদে ২০টি অ্যাপার্টমেন্ট ইউনিট ভাড়া নিয়েছে। এরপর কমপক্ষে ১৫০ মালয়েশীয় রিঙ্গিতের বিনিময়ে তারা সেগুলো ভাড়া দিচ্ছে। ভাড়া হিসেবে নগদ অর্থ গ্রহণ করে তারা।

তিনি বলেন, যথাযথ ট্রাভেল ডকুমেন্ট না থাকায় আটককৃতদের বন্দি করে রাখা হয়েছে। ওই অভিযানে অবৈধ ব্যবসা সংক্রান্ত বিভিন্ন কাগজপত্রের পাশাপাশি নগদ ২৯ হাজার মালয়েশীয় রিঙ্গিত জব্দ করা হয়েছে।

আজকেরবাজার/এসকে