মাস্টারশেফ অস্ট্রেলিয়া: বাঙালি রান্নার জাদু ছড়িয়ে তৃতীয় কিশোয়ার

পর্দা নেমেছে বিশ্বের অন্যতম রান্না বিষয়ক টিভি রিয়েলিটি শো ‘মাস্টারশেফ অস্ট্রেলিয়া’র এবারের আসরের। এ প্রতিযোগিতায় বাঙালি রান্নার সুবাস ছড়িয়ে তৃতীয় হলেন বাংলাদেশি বংশোদ্ভূত কিশোয়ার চৌধুরী।

প্রথম হয়েছেন জাস্টিন নারায়ণ। আর দ্বিতীয় স্থান অধিকার করেন পিট ক্যাম্পবেল। বিশ্বের প্রায় ৪০টি দেশ মাস্টারশেফ প্রতিযোগিতার আয়োজন করে থাকে। মাস্টারশেফ প্রতিযোগিতায় বিশ্বে জনপ্রিয়তার দিক দিয়ে তালিকার শীর্ষে রয়েছে ‘মাস্টারশেফ অস্ট্রেলিয়া’।

সম্প্রতি মাস্টারশেফ অস্ট্রেলিয়ায় বাংলাদেশি বংশোদ্ভূত কিশোয়ার চৌধুরীর কয়েক পদের রান্নার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে পড়ে। লাউ চিংড়ি, বেগুন ভর্তা, খিচুড়ি, আমের টক, খাসির রেজালা, ফুচকা, চটপটি, সমুচার রেসিপি দিয়ে সবাইকে অবাক করে দেন কিশোয়ার।

ফাইনালে বাঙালির চিরচেনা ও ঐতিহ্যের পান্তা ভাত আর আলু ভর্তা দিয়েই বিচারকসহ সারাবিশ্বের বাঙালিদের মন জয় করে নেন কিশোয়ার। কিশোয়ার চৌধুরী জনপ্রিয় টেলিভিশন রিয়েলিটি শো মাস্টারশেফ অস্ট্রেলিয়ার শীর্ষ তিনে জায়গা করে নেয়ার পাশাপাশি পুরো বিশ্বকে বাঙালি খাবারের সাথে আবারও পরিচয় করিয়ে দিলেন। খবর-ইউএনবি

আজকের বাজার/আখনূর রহমান