‘মুক্তিযোদ্ধাদের চিকিৎসা ব্যয় রাষ্ট্র বহন করবে’

আগামী এপ্রিল হতে মুক্তিযোদ্ধাদের চিকিৎসার যাবতীয় ব্যয় রাষ্ট্রীয় ভাবে বহন করা হবে বলে জানিয়েছেন মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

রোববার লালমনিরহাটের পাটগ্রামে রূপালী ব্যাংকের ব্যাবস্থাপনা পরিচালক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য আতাউর রহমান প্রধানের পৃষ্ঠপোষকতায় মুক্তিযোদ্ধাদের সম্মাননা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় মন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, পাশাপাশি এ বছরেই তাদের জন্য বৈশাখী ভাতা, বিজয় দিবস ও স্বাধীনতা দিবসে বিশেষ ভাতা চালু করছে সরকার।

মন্ত্রী আরো বলেন, ভূয়া মুক্তিযোদ্ধারা যেন অনৈতিকভাবে সুবিধা নিতে না পারে সে জন্য এখন থেকে তাদের সকল তথ্য ওয়েবসাইটের মাধ্যমে নিশ্চিত করা হবে। এতে পূর্বের সব কাগজ পত্র আর মূল্যায়ন করা হবে না।

তিনি আরো বলেন, বুলেটের মাধ্যমে দেশ স্বাধীন করেছি, এবার ব্যালটের মাধ্যমে দেশ রক্ষা করতে হবে।

তিনি মুক্তিযোদ্ধাদের সর্তক থাকার নির্দেশ দিয়ে বলেন, আবার যদি স্বাধীনতা বিরোধী জোট ক্ষমতায় আসে তাহলে দেশ আবার রসাতলে যাবে। স্বাধীনতা বিরোধীদের যেন জনগণ ভোট না দেয়, সে জন্য জনগণের কাছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের উন্নয়নের বিষয়গুলো তুলে ধরতে হবে। আর কোন ভুয়া মুক্তিযোদ্ধার কারণে যেন প্রকৃত মুক্তিযোদ্ধা হারিয়ে না যায় সেদিকে খেয়াল রাখতে হবে।

এ সময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, সমাজ কল্যাণ প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহমেদ এমপি, স্থানীয় সংসদ সদস্য মোতাহার হোসেন, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট সফুরা বেগম রুমি, জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট মতিয়ার রহমান, পাটগ্রাম উপজেলা চেয়ারম্যান রুহুল আমিন বাবুল প্রমুখ।

আরএম/