মুজিব বর্ষ উপলক্ষে জাতীয় সংসদ বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করেছে: স্পিকার

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী- মুজিব বর্ষ উপলক্ষে জাতীয় সংসদ বিভিন্ন কর্মসূচি গ্রহণ ও বাস্তবায়ন করেছে।

রাজধানীর মানিক মিয়া এভিনিউস্থ ২নং সংসদ সদস্য ভবনের সংস্কারোত্তর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন। এসময় স্পিকার ২নং সংসদ সদস্য ভবনের উদ্বোধন করেন। অনুষ্ঠানে সংসদ সচিবালয় মসজিদের ইমাম ক্বারী আবু রায়হানের পরিচালনায় বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

স্পিকার বলেন, সংসদের অনেক উন্নয়ন সাধিত হয়েছে। লাইব্রেরীর আমূল উন্নয়নের পাশাপাশি জাতির পিতার ১২৮টি ভাষণের অডিও ও ভিডিও ভার্সন সংরক্ষিত ও সংকলিত হয়েছে। পার্লামেন্ট মেম্বার্স ক্লাব সংস্কার করা হয়েছে এবং সেখানে খেলাধুলার ব্যবস্থা করা হয়েছে। আরো সুযোগ-সুবিধা সম্প্রসারিত করার প্রচেষ্টা অব্যাহত আছে।

তিনি বলেন, অত্যন্ত পরিকল্পিত ও পরিচ্ছন্নভাবে সংসদ মেডিকেল সেন্টারকে সংস্কার করা হচ্ছে। করোনা মহামারীর কারণে কিছুটা ব্যাহত হলেও সংসদ সদস্য ভবনগুলো অতি দ্রুততার সাথে সংস্কার হবে বলে আশা প্রকাশ করেন তিনি।

স্পিকার বলেন, শত ব্যস্ততার মাঝেও প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতীয় সংসদ ভবনের যথাযথ রক্ষণাবেক্ষণের ব্যাপারে যথেষ্ট আন্তরিক। এ বিষয়ে তিনি বিভিন্ন সময়ে গুরুত্বপূর্ণ দিকনির্দেশনা দিয়ে থাকেন। সংসদ সংক্রান্ত যেকোন বিষয়ে আমরা প্রধানমন্ত্রীর সহযোগিতা সহজেই পেয়ে থাকি। এসময় সদস্য ভবনগুলোতে অনিয়ম ও বিশৃঙ্খলা এড়াতে এবং সুন্দর পরিবেশ নিশ্চিতকরণে সকলকে সচেষ্ট থাকার আহ্বান জানান তিনি।

সংসদ সচিবালয়ের সচিব কে এম আব্দুস সালামের সভাপতিত্বে এবং উপপরিচালক সামিয়া রুবাইয়াত হোসাইনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী, হুইপ ইকবালুর রহিম, গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ বক্তব্য রাখেন।অনুষ্ঠানে ২নং সংসদ সদস্য ভবনে বসবাসকারী সংসদ সদস্যগণ উপস্থিত ছিলেন। এছাড়া, অনুষ্ঠানে সংসদ সচিবালয়ের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ এবং গণমাধ্যম কর্মীবৃন্দ উপস্থিত ছিলেন। তথ‌্য-বাসস

আজকের বাজার/আখনূর রহমান