মুন্সীগঞ্জে আরও ৩ করোনা রোগী শনাক্ত

মুন্সীগঞ্জে আরও তিনজনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

এদের মধ্যে একজন গজারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার (সেকমো) এবং বাকি দুজন টঙ্গীবাড়ি উপজেলার বাসিন্দা। নতুন আক্রান্ত তিনজনই পুরুষ।

শনিবার সকালে মুন্সীগঞ্জের সিভিল সার্জন এ তথ্য নিশ্চিত করে বলেন, গত ৮ এপ্রিল ২১ জনের নমুনা সংগ্রহ করার পর তা পরীক্ষার জন্য ৯ এপ্রিল আইইডিসিআরে পাঠানো হয়। ওই ২১ জনের মধ্যেই ৩ জনের রিপোর্ট পজিটিভ এসেছে। এ নিয়ে মুন্সীগঞ্জে মোট ১০ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হল।

লৌহজং উপজেলা ছাড়া জেলার বাকি পাঁচটি উপজেলাতেই করোনা রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে এখন সদরে ১, টঙ্গীবাড়িতে ৪, গজারিয়ায় ৩, শ্রীনগরে ১ ও সিরাজদিখানে ১ জন রয়েছে। গজারিয়ার তিনজনকেই অ্যাম্বুলেন্সে করে শনিবার সকালে ঢাকায় পাঠানো হয়েছে। বাকি ৭ জন এখন নিজ বাড়িতে আছেন।

এদিকে করোনা আক্রান্ত রোগী পাওয়া যাওয়াতে গজারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগ বন্ধের পাশাপাশি পুরো হাসপাতালটির কার্যক্রম সীমিত করা হয়েছে। আক্রান্তদের বাড়িও লকডাউন করে দেয়া হয়েছে।

মুন্সীগঞ্জ জেলা লকডাউন করার বিষয়ে জেলা প্রশাসকের কার্যালয়ে জরুরি বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

এর আগে শুক্রবার মধ্য রাতে দুই নারীসহ সাত করোনা রোগী শনাক্ত হওয়ার খবর পাওয়া যায়। ফোনে মুন্সীগঞ্জের সিভিল সার্জনকে বিষয়টি অবহিত করেছে আইইডিসিআর। মুন্সীগঞ্জ, গজারিয়া, সিরাজদিখান, শ্রীনগর এবং টঙ্গীবাড়ি উপজেলায় রাতেই সংশ্লিষ্ট উপজেলা স্বাস্থ্য কর্মকর্তাদের জরুরি নির্দেশনা প্রদান করা হয়েছে।

সিভিল সার্জন ডা. আবুল কালাম আজাদ জানিয়েছেন, আক্রান্তদের অধিকাংশই নারায়ণগঞ্জ থেকে সংক্রমিত হয়েছেন বলে জানা যাচ্ছে।

মুন্সীগঞ্জ সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. সুমন বণিক জানান, আক্রান্তদের মধ্যে দুজনের নমুনা মুন্সীগঞ্জ সদর উপজেলা থেকে সংগ্রহ করা হয়েছিল। তাদের সাথে কথা হয়েছে। তারা বাড়িতেই আছেন। শনিবার ওই দুজনের বাড়ি লকডাউন করা হয়েছে।