মুন্সীগঞ্জে ৭ করোনা রোগী শনাক্ত: সিভিল সার্জন

মুন্সীগঞ্জে দুই নারীসহ সাতজন করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে বলে জানিয়েছেন জেলা সিভিল সার্জন।

শুক্রবার দিবাগত মধ্য রাতে জরুরি ফোনে রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) মুন্সীগঞ্জের সিভিল সার্জনকে বিষয়টি নিশ্চিত করে।

করোনা আক্রান্ত নারীদের মধ্যে একজন মুন্সীগঞ্জ সদর উপজেলার এবং আরেকজন সিরাজদিখান উপজেলার। বাকি পাঁচ পুরুষের মধ্যে দুজন গজারিয়া উপজেলার। তারা হলেন- উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার (সেকমো) এবং আরেকজন উপজেলাটির একটি গ্রামের। এছাড়া টঙ্গীবাড়ি উপজেলার দুজন ও শ্রীনগর উপজেলার একজন পুরুষ করোনায় আক্রান্ত হয়েছেন।

মুন্সীগঞ্জের সিভিল সার্জন ডা. আবুল কালাম আজাদ জানান, গত ৮ এপ্রিল করোনা পরীক্ষার জন্য ১৬ জনের নমুনা ঢাকার আইইডিসিআরে পাঠানো হয়। এর মধ্যে সাতজনের রিপোর্ট পজেটিভ এসেছে। করোনা আক্রান্তদের অধিকাংশই নারায়ণগঞ্জ থেকে এ ভাইরাসে সংক্রমিত হয়েছেন।

তিনি আরও জানান, গজারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সেকমোকে ঢাকায় ভর্তি করার জন্য রাতেই মুন্সীগঞ্জ থেকে অ্যাম্বুলেন্স পাঠানো হয়েছে। সেকমো সংক্রামিত হওয়ায় আইইডিসিআর মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগ বন্ধ করে দেয়া নির্দেশনা প্রদান করেছে। আপাতত গজারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগ বন্ধ রাখা হয়েছে। করোনা পজেটিভ সকলের সাথেই আইইডিসিআর এবং উপজেলা স্বাস্থ্য কর্মকর্তারা কথা বলেছেন।

মুন্সীগঞ্জ, গজারিয়া, সিরাজদিখান, শ্রীনগর এবং টঙ্গীবাড়ি উপজেলায় রাতেই সংশ্লিষ্ট উপজেলা স্বাস্থ্য কর্মকর্তাদের জরুরি নির্দেশনা প্রদান করা হয়েছে।

আক্রান্ত সাতজনের শারীরিক অবস্থা এখনও গুরুতর নয় বলেও জানান সিভিল সার্জন।