মুম্বাই ইন্ডিয়ান্সকে হারিয়ে চেন্নাই সুপার কিংস’র শুভ সূচনা

বর্তমান চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্সকে হারিয়ে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) টি-২০ ক্রিকেট টুর্নামেন্টের ত্রয়োদশ আসরে শুভ সূচনা করেছে চেন্নাই সুপার কিংস।
সংযুক্ত আরব আমিরাতের আবু ধাবিতে গতকাল থেকে শুরু হওয়া লিগের প্রথম ম্যাচে মহেন্দ্র সিং ধোনির চেন্নাই ৫ উইকেটে হারিয়েছে রোহিত শর্মার মুম্বাইকে।
টস জিতে প্রথমে ফিল্ডিং করতে নামে চেন্নাই। ব্যাট হাতে ২৮ বলে ৪৬ রানের সূচনা করেন মুম্বাইয়ের দুই ওপেনার অধিনায়ক রোহিত ও দক্ষিণ আফ্রিকার কুইন্টন ডি কক।
ইনিংসের প্রথম বলে বাউন্ডারি হাঁকানো রোহিত ১২ ও ডি কক ২০ বলে ৩৩ রান করে ফিরেন।
এরপর মুম্বাইয়ের পক্ষে সৌরভ তিওয়ারির ৩১ বলে ৪২ রান ছাড়া আর কেউই বড় ইনিংস খেলতে পারেননি। কাইরন পোলার্ড ১৮ ও জেমস প্যাটিনসন ১১ রান করেন। শেষ পর্যন্ত ২০ ওভারে ৯ উইকেটে ১৬২ রান পায় মুম্বাই। চেন্নাইয়ের দক্ষিণ আফ্রিকান পেসার লুঙ্গি এনগিডি ৩৮ রানে ৩ উইকেট নেন।
১৬৩ রানের লক্ষ্যে ৬ রানেই প্যাভিলিয়নে ফিরেন চেন্নাইয়ের দুই ওপেনার মুরলি বিজয় ও অস্ট্রেলিয়ার শেন ওয়াটসন। বিজয় ১ ও ওয়াটসন ৪ রান করেন। শুরুর ধাক্কা সামলে তৃতীয় উইকেটে ৮৫ বলে ১১৫ রানের জুটি গড়ে চেন্নাইয়ের জয়ের ভীত গড়েন দক্ষিণ আফ্রিকার ফাফ ডু-প্লেসি ও আম্বাতি রাইদু।
ম্যাচ সেরা রাইদু ৬টি চার ও ৩টি ছক্কায় ৪৮ বলে ৭১ রানে ফিরলেও, ৪৪ বলে ৬টি চারে ৫৮ রানে অপরাজিত থেকে যান ডু-প্লেসি। শেষদিকে, ইংল্যান্ডের স্যাম কারান ৬ বলে ১টি চার ও ২টি ছক্কায় ১৮ রানের টর্নেডো ইনিংস চেন্নাইয়ের জয়কে সহজ করে দেন। ২ বলে শূন্য রানে অপরাজিত ছিলেন ৪৩৭ দিন পর মাঠে নামা চেন্নাইয়ের ধোনি।