মুস্তাফিজুরের শেষ ওভারের দুর্দান্ত বোলিংয়ে হারল রংপুর রাইডার্স

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএলে) পেসার মুস্তাফিজুর রহমানের দুর্দান্ত বোলিংয়ে শেষ ওভারে রংপুর রাইডার্সকে ৫ রানে হারিয়েছে রাজশাহী কিংস।

শেষ ওভারে জয়ের জন্য রংপুর রাইডার্সের প্রয়োজন ছিল ৯ রানের। মুস্তাফিজের করা প্রথম বলে রাইলি রুশো ১ রান নিলেও টানা তিনটি বল ডট দেন ফরহাদ রেজা।

৫ম বলে ১টি বাই রান আসে। স্ট্রাইক পান রুশো। শেষ বলে ছয় রান নিলে ম্যাচটি টাই হতো। তবে মুস্তাফিজের বুদ্ধিদীপ্ত বোলিংয়ে মাত্র ১ রান সংগ্রহ করতে পারেন রংপুরের ব্যাটসম্যানরা। ফলে ৫ রানের জয় পায় রাজশাহী কিংস।

এর আগে রবিবার মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১৩৫ রান করে রাজশাহী কিংস। দলের পক্ষে জাকির হাসান সর্বোচ্চ ৪২ রান করেন। এছাড়া হাফিজ ২৬, সৌম্য ১৮ এবং মুমিনুল ও রায়ান টেন ডেশকাট উভয়েই ১৪ রান করে করেন। রংপুরের হয়ে মাশরাফি ও ফরহাদ রেজা ২টি করে এবং শফিউল ইসলাম ও সোহাগ গাজি ১টি করে উইকেট পান।

১৩৬ রানের টার্গেটে খেলতে নেমে সবাইকে অবাক করে ওপেনিংয়ে ব্যাট হাতে নামেন অধিনায়ক মাশরাফি। তবে রানের খাতা খোলার আগেই কামরুল ইসলাম রাব্বীর বলে সাজঘরে ফেরেন তিনি। গেইল বড় ইনিংস খেলার আভাস দিলেও ১৪ বলে ২টি ছক্কা ও সমান চারে ২৩ রান করে রাব্বীর দ্বিতীয় শিকার হন।

এছাড়া মোহাম্মদ মিথুন ৩০, রুশো ৪৪* এবং নাহিদুল করেন ১৬ রান।

রাজশাহীর পক্ষে হাফিজ ও রাব্বী ২টি করে এবং উদানা ১টি উইকেট লাভ করেন। মুস্তাফিজ কোনো উইকেট না পেলেও ৪ ওভারে মাত্র ১৭ রান দেন।

ম্যাচসেরার পুরস্কার পান রাজশাহী কিংসের জাকির হাসান।

আজকের বাজার/এমএইচ