মেসির চোখে সেরা পাঁচে নেই রোনালদো

বর্তমান সময়ের সেরা ফুটবলারের তালিকায় প্রথম ও দ্বিতীয় স্থানটি যে লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদোর— তা নিয়ে সম্ভবত কারোরই তেমন অমত নেই। তবে তাদের মধ্যে কে প্রথম আর কে দ্বিতীয় তা নিয়ে বিতর্ক রয়েছে ব্যপক হারে। কিন্তু তৃতীয় অবস্থানের দাবিদার আছেন বেশ কয়েকজন।

এই যেমন, নেইমারকে বলা হয় মেসি-রোনালদোর পরেই বিশ্বের সেরা ফুটবলার। আবার জায়গাটি দাবি করতে পারেন লিভারপুলের মিসরীয় তারকা মোহাম্মদ সালাহ। বায়ার্নের লেভানডভস্কি, জুভেন্তাসের দিবালা কিংবা পিএসজির তরুণ তুর্কি এমবাপেকেও কেউ কেউ তৃতীয় সেরা বলবেন।

এবার লিওনেল মেসির কাছে জানতে চাওয়া হলো তার দৃষ্টিতে বর্তমান সময়ের সেরা পাঁচ ফুটবলার কে? জবাবে মেসি এমন সব নামই উল্লেখ করলেন, যেখানে নেই তিনি নিজে। এমনকি চিরপ্রতিদ্বন্দ্বী রোনালদোকেও রাখেননি সেই কাতারে।

সম্প্রতি স্প্যানিশ এক সংবাদপত্রকে দেওয়া সাক্ষাৎকারে বার্সেলোনা অধিনায়ক বলেন, ‌‘আমার দৃষ্টিতে বর্তমান সময়ের সেরা পাঁচ খেলোয়াড় হলেন- নেইমার, সার্জিও আগুয়েরো, কিলিয়ান এমবাপে, এডেন হ্যাজার্ড ও লুইস সুয়ারেজ।’

ব্রাজিলিয়ান তারকা নেইমারকে সেরা বলতে কার্পণ্য করেননি ছয়বারের ব্যালন ডি’অরজয়ী তারকা। স্বদেশি আগুয়েরোকে দ্বিতীয় অবস্থানে রেখেছেন। জাতীয় দলের জার্সি গায়ে একসঙ্গে অনেক ম্যাচ খেলেছেন তারা। আর সুয়ারেজ এখন তার ক্লাব সতীর্থ। দুজন মিলে বার্সেলোনাকে এগিয়ে নিচ্ছেন।

এদিকে ওই সাক্ষাৎকারের পর বিষয়টি রোনালদোর প্রতি মেসির বৈরী আচরণের বহির্প্রকাশ বলে মন্তব্য করেছেন অনেকে।

তবে সে অভিযোগ টেকেনি। কারণ মেসি যেখানে নিজেকেই সেরা বলে মানেননি সেখানে সিআর সেভেনকে বাদ দিলে এ নিয়ে উচ্চবাচ্য করার কিছু দেখছেন না মেসি অনুরাগীরা।

আজকের বাজার/আরিফ