মেহেরপুরে ‘মুজিবনগর’ দিবসের কর্মসূচি

জেলায় আগামিকাল ১৭ এপ্রিল যথাযোগ্য মর্যাদায় ঐতিহাসিক ‘মুজিবনগর’ দিবস পালিত হবে। ‘মুজিবনগর’ দিবস উপলক্ষে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় ও মেহেরপুর জেলা প্রশাসন যৌথভাবে রমজান মাসে সংক্ষিপ্ত অনুষ্ঠানমালার আয়োজন করেছে।

জেলার মুজিবনগর উপজেলায় মুক্তিযুদ্ধ স্মৃতিকেন্দ্রে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে দিবসটির সুচনা হবে। মুজিবনগর আ¤্রকাননে বীর মুক্তিযোদ্ধা, বিজিবি, আনসার ও ভিডিবি, বিএনসিসি, স্কাউটস, গার্লস গাইড এবং স্কুল-কলেজের শিক্ষার্থীদের অংশগ্রহনে ‘গার্ড অব অনার’ প্রদান এবং কুচকাওয়াজ প্রদর্শিত হবে।

দিবসের কর্মসূচির মধ্যে আছে সকাল ১০টায় মুজিবনগর স্মৃতিসৌধ প্রাঙ্গনে ‘জল মাটি ও মানুষ’ শিরোনামে গীতিনাট্য উপস্থপনা, সকাল ১০টা ৪০ মিনিটে মুজিবনগর শেখ হাসিনা মঞ্চে আলোচনাসভা। বিকাল ৫টায় জেলা প্রশাসনের আয়োজনে মুজিবনগর দিবস এবং বাংলাদেশের স্বাধীনতা বিষয়ে জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে সেমিনার ও ইফতার মাহফিল।

এ উপলক্ষে আয়োজিত সমাবেশে সভাপতিত্বে করবেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ও জেলা আওয়ামী লীগের সভাপতি ফরহাদ হোসেন এমপি। অনুষ্ঠান সঞ্চালনায় থাকবেন মেহেরপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম. এ. খালেক। খবর-বাসস

আজকের বাজার/আখনূর রহমান