নারীদের জয়ে উল্লাসিত পুরুষ দল (ভিডিও)

মালয়েশিয়ার কুয়ালালামপুরের কিনরারা একাডেমি ওভাল মাঠে নারী এশিয়া কাপের ফাইনালে ভারতকে হারিয়ে এশিয়ার সেরা হয়েছে বাংলাদেশের নারীরা। তাঁদের এই জয়ের উল্লাসে মেতে উঠেছে মাশরাফি-তামিমরাও।

বাংলাদেশের ক্রিকেট ইতিহাসে প্রথমবারের মতো কোনো ফাইনাল জয় করে ইতিহাস সৃষ্টি করলো বাংলাদেশের মেয়েরা। ছেলে কিবা মেয়ে  যে কোনো প্রতিযোগিতায় এটিই বাংলাদেশে প্রথম আন্তর্জাতিক শিরোপা অর্জন।

এশিয়া কাপের ফাইনালে শক্তিশালী ভারতকে ৪ উইকেটে হারিয়েছে সালমা-রুমানারা। গ্রুপ পর্বেও ভারতকে একবার হারিয়েছিল বাংলাদেশের মেয়েরা। তাদের এমন দারুণ বিজয়ে উল্লসিত বাংলাদেশ পুরুষ ক্রিকেট দলের সদস্যরাও।

এই ম্যাচের আগে ৯টি টি-টোয়েন্টিতে মুখোমুখি হয়েছে ভারত-বাংলাদেশ নারী দল। তার মধ্যে ভারত জিতেছে ৮টিতে। আর বাংলাদেশ ১টিতে।

অন্যদিকে সম্প্রতি ভারত থেকে আফগানিস্তান সিরিজ খেলে বাংলাদেশে ফিরেছে সাকিবরা। তারপরেই মিরপুরে অনুশীলন শুরু করে তাঁর দল। সেখানে বসেই টিভিতে মালেয়শিয়ায় অায়োজিত এশিয়া কাপের ফাইনালে চোখ রেখেছিল তামিমরা। শেষ বলে দরকার ছিল ২ রানের। জাহানারার ব্যাটেই কাঙ্ক্ষিত সেই লক্ষ্য পূরণ করে বাংলাদেশ।

বাংলাদেশ নারী দলের এই বিজয় টিভিতে উপভোগ করেছেন তামিম-মাশরাফিরা। সেখানে মুশফিক, সৌম সহ পুরুষ জাতীয় ক্রিকেট দলের অনেকেই উপস্থিত ছিলেন। সেই ভিডিও তামিম ইকবাল সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তার অফিশিয়াল পেজে শেয়ার করেন।

ভিডিওতে তামিমকে দু’রান হয়ে যাবে, দু’রান হয়ে যাবে বলে বারবার আওয়াজ তুলতে শোনা যায়। একই সঙ্গে জয়ের জন্য উত্তেজনা দেখা যায় মাশরাফি- সৌমদের মধ্যেও।

আজকের বাজার/ এমএইচ