মোবাইল ফোনে কথা বলা অবস্থায় রাস্ত পার হবেন না : ডিএমপি কমিশনার

মোবাইল ফোনে কথা বলা অবস্থায় রাস্ত পার না হওয়ার জন্য পথচারীদের প্রতি আহ্বান জানিয়েছেন ঢাকা মহানগর (ডিএমপি) কমিশনার মোঃ আছাদুজ্জামান মিয়া।

তিনি আজ রোববার রাজধানীর রাজমনি ক্রসিং, কাকরাইল ইন্টারসেকশনে ‘পথচারীর করণীয়’ শীর্ষক সচেতনতামূলক কর্মসূচী উদ্বোধনকালে এ আহ্বান জানান।

ঢাকা মহানগরীর বিভিন্ন সড়কে ও ফুটপাতে চলাচল করা পথচারীদের আরও অধিক সচেতন করার লক্ষ্যে ডিএমপি ট্রাফিক বিভাগের পক্ষ হতে চার ট্রাফিক বিভাগ এলাকায় ‘পথচারীর করণীয়’ শীর্ষক সচেতনতামূলক কর্মসূচী পালন করা হবে।
এ কর্মসূচী ঢাকা মহানগরীর ১০০ টি ইন্টারসেকশনে একযোগে পালন করা হবে। যে সকল ইন্টারসেকশনে পথচারীরা বেশী অনিয়ম করে সেখানে তাদেরকে জড়ো করে ব্যানারে লিখিত স্লোগানগুলো পড়ানো ও নিয়ম মেনে চলতে উৎসাহিত করা হবে।
নিম্নলিখিত স্লোগানগুলো পথচারীদের মেনে চলতে ডিএমপি’র পক্ষ থেকে অনুরোধ জানানো হয়েছে, পথচারীদের উদ্দেশ্যে স্লোগানগুলো হলো, ফুটপাত দিয়ে চলাচল করুন। জেব্রা ক্রসিং অথবা ফুটওভারব্রীজ অথবা আন্ডারপাস দিয়ে পার হউন।

রাস্তা পার হতে ট্রাফিকের সিগন্যালের প্রতি দৃষ্টি রাখুন। ঝুঁকি নিয়ে যত্রতত্র রাস্তা পার হবেন না। গাড়ি চালু অবস্থায় ধৈর্য্য ধরে জেব্রা ক্রসিং এর মুখে অপেক্ষা করুন।

‘পথচারীর করণীয়’ শীর্ষক সচেতনতামূলক কর্মসূচিকে সফল করতে সংশ্লিষ্ট সকলকে সার্বিক সহযোগিতা করার অনুরোধ জানিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ।

আজকের বাজার/লুৎফর রহমান