যশোরে সরকারি গুদাম থেকে পাচার করা ৫৫৫ বস্তা চাল জব্দ

যশোরের মণিরামপুর উপজেলায় সরকারি গুদাম থেকে পাচার করা ৫৫৫ বস্তা চাল জব্দ করেছে উপজেলা প্রশাসন। শনিবার রাতে পৌর এলাকার বিজয়রামপুরের ভাই ভাই রাইচ মিলের গুদাম থেকে পুলিশের সহায়তায় ওই চাল জব্দ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আহসান উল্লাহ শরিফী। পরে রাইচমিলের পরিচালক আব্দুল্লাহ আল মামুনকে আটক করা হয় এবং ট্রাকভর্তি চাল থানা হেফাজতে নেয়া হয়। এ ঘটনায় বাদী হয়ে একটি মামলা দায়ের করেছে পুলিশ।

চাল জব্দের সময় উপজেলা পরিষদের চেয়ারম্যান নাজমা খানম, থানার ওসি রফিকুল ইসলাম, ইনসপেক্টর (তদন্ত) শিকদার মতিয়ার রহমান উপস্থিত ছিলেন। মণিরামপুর থানার এসআই তপনকুমার সিংহ বলেন, শনিবার দুপুরে সরকারি খাদ্য গুদাম থেকে ট্রাকে করে চাল পাচারের খবর পাই। পরে বিজয়রামপুরের ভাই ভাই রাইচমিলের সামনে থেকে ওই চালের ট্রাকটি (ঢাকা মেট্রো-ট-১৬-০০২৭) আটক করা হয়।

রাইচমিলের পরিচালক আব্দুল্লাহ আল মামুন বলেন, ৩০ টাকা দরে ৩৭ মেট্রিক টন কাবিখার (কাজের বিনিময়ে খাদ্য) চাল খাদ্য গুদাম থেকে আমরা তিনজনে মিলে কিনেছি। আমার সাথে মণিরামপুর রাইচমিল (চাতাল) মালিক সমিতির সভাপতি শহিদুল ইসলাম ও জগদীশ নামে আরেক ব্যবসায়ী রয়েছেন। খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা আমাকে ফোন দিয়ে গুদাম থেকে চাল সরাতে বলেছেন।

তবে এ বিষয়ে জানতে চাইলে মণিরামপুর উপজেলা খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা মনিরুজ্জামান মুন্না বলেন, ‘এ বিষয়ে পরে কথা বলছি।’ মণিরামপুর থানার ইনসপেক্টর (তদন্ত) শিকদার মতিয়ার রহমান বলেন, ‘আমরা চালভর্তি ট্রাকসহ রাইচ মিলের পরিচালক আব্দুল্লাহ আল মামুনকে আটক করেছি। এ ঘটনায় থানায় মামলা হয়েছে।’ মণিরামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আহসান উল্লাহ শরিফী বলেন, এ ঘটনায় পুলিশ বাদী হয়ে মামলা করেছে। এছাড়া আমরা এ বিষয়ে আলাদা একটি কমিটি করে তদন্ত করব। সূত্র-ইউএনবি

আজকের বাজার/শারমিন আক্তার