যশোরে ২৯ হাজার ২৮৮ জন পাচ্ছেন স্মার্ট জাতীয় পরিচয়পত্র

যশোর পৌরসভা ও সদর উপজেলায় ২০১৯ সালে ভোটার তালিকাভূক্ত হওয়া ২৯ হাজার ২৮৮ জন পাচ্ছেন স্মার্ট জাতীয় পরিচয়পত্র বা স্মার্ট কার্ড (এনআইডি)।গত ২ জানুয়ারি থেকে যশোর সদর উপজেলা নির্বাচন অফিসের উদ্যোগে পৌরসভার নাগরিকদের স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ কার্যক্রম শুরু হয়েছে।বিতরণ কার্যক্রম চলবে আগামী ৯ জানুয়ারি পর্যন্ত।এরপর সদর উপজেলার ইউনিয়ন পর্যায়ে ১০ জানুয়ারি থেকে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বা স্মার্ট কার্ড (এনআইডি) সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ কার্যালয়ে বিতরণ শুরু হবে। বিতরণ কার্যক্রম চলবে আগামী ৩ ফেব্রুয়ারি পর্যন্ত।যে সকল নাগরিক নির্ধারিত সময়ে এ পরিচয়পত্র সংগ্রহ করতে পারবেন না তারা আগামী ২মার্চ থেকে সদর উপজেলা নির্বাচন অফিস থেকে স্মার্ট কার্ড (এনআইডি) সংগ্রহ করতে পারবেন।
যশোর সদর উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়,২০১৫ সাল পর্যন্ত ভোটার তালিকাভূক্ত হওয়া ৫লাখ ১০হাজার ৫১৬ জনের মধ্যে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বা স্মার্ট কার্ড (এনআইডি) পেয়েছেন চার লাখ ২৯ হাজার ৫৫৬ জন।বাকিরা অফিসে এসে স্মার্ট কার্ড (এনআইডি) নিয়ে যাচ্ছেন বলে জানান সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা আব্দুর রশিদ।
যশোর সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা আব্দুর রশিদ আরো জানান, সদর উপজেলার হৈবতপুর ইউনিয়নের নতুন ১হাজার ১৫৭ জন স্মার্ট কার্ড পাবেন আগামী ১০জানুয়ারি।লেবুতলা ইউনিয়নের নতুন ৭৭৫ জন স্মার্ট কার্ড পাবেন ১১জানুয়ারি। ইছালী ইউনিয়নের নতুন ৯৭০ জন স্মার্ট কার্ড পাবেন ১২ জানুয়ারি। নওয়াপাড়া ইউনিয়নের ১,২,৩ ও ৪ নং ওয়ার্ডের নতুন ১হাজার ২৫৪ জন স্মার্ট কার্ড পাবেন ১৩ জানুয়ারি এবং ইউনিয়নের ৫,৬,৭,৮ ও ৯ নং ওয়ার্ডের নতুন ১হাজার ৩৩৬ জন স্মার্ট কার্ড পাবেন ১৪জানুয়ারি। উপশহর ইউনিয়নের নতুন ৬২৪ জন স্মার্ট কার্ড পাবেন ১৬ জানুয়ারি, কাশিপুর ইউনিয়নের নতুন ১হাজার ৩৩৯ জন স্মার্ট কার্ড পাবেন ১৭ জানুয়ারি।চুড়ামনকাঠি ইউনিয়নের ১,২,৩, ৪ ও ৫নং ওয়ার্ডের নতুন ১হাজার ৫৯ জন স্মার্ট কার্ড পাবেন ১৮ জানুয়ারি এবং ইউনিয়নের ৬,৭,৮ও ৯নং ওয়ার্ডের নতুন ৭৩৫ জন স্মার্ট কার্ড পাবেন ১৯ জানুয়ারি। দেয়াড়া ইউনিয়নের ১,২,৩, ৪ ও ৫নং ওয়ার্ডের নতুন ৯২৭ জন স্মার্ট কার্ড পাবেন ২০ জানুয়ারি এবং ইউনিয়নের ৬,৭,৮ও ৯নং ওয়ার্ডের নতুন ৭৭০ জন স্মার্ট কার্ড পাবেন ২১ জানুয়ারি। আরবপুর ইউনিয়নের ১,২,৩ ও ৪ নং ওয়ার্ডের নতুন ৯১৩ জন স্মার্ট কার্ড পাবেন ২৩ জানুয়ারি এবং ইউনিয়নের ৫, ৬,৭,৮ও ৯নং ওয়ার্ডের নতুন ৯৬২ জন স্মার্ট কার্ড পাবেন ২৪ জানুয়ারি। চাঁচড়া ইউনিয়নের ১,২,৩, ৪, ৫ ও ৬নং ওয়ার্ডের নতুন ১হাজার ১০২ জন স্মার্ট কার্ড পাবেন ২৫ জানুয়ারি এবং ইউনিয়নের ৭,৮ও ৯নং ওয়ার্ডের নতুন ৯৫২ জন স্মার্ট কার্ড পাবেন ২৬ জানুয়ারি। রামনগর ইউনিয়নের ১,২,৩, ৪ ও ৫নং ওয়ার্ডের নতুন ১হাজার ২৪৫ জন স্মার্ট কার্ড পাবেন ২৭ জানুয়ারি এবং ইউনিয়নের ৬,৭,৮ও ৯নং ওয়ার্ডের নতুন ৮৮২ জন স্মার্ট কার্ড পাবেন ২৮ জানুয়ারি। ফতেপুর ইউনিয়নের ১,২,৩, ৪ ও ৫নং ওয়ার্ডের নতুন ১হাজার ২৬৫ জন স্মার্ট কার্ড পাবেন ৩০ জানুয়ারি এবং ইউনিয়নের ৬,৭,৮ও ৯নং ওয়ার্ডের নতুন ৮৬২ জন স্মার্ট কার্ড পাবেন ৩১ জানুয়ারি।,কচুয়া ইউনিয়নের নতুন ১হাজার ২৭৬ জন স্মার্ট কার্ড পাবেন আগামী ১ ফেব্রুয়ারি,নরেন্দ্রপুর ইউনিয়নের নতুন ১হাজার ৪৫০ জন স্মার্ট কার্ড পাবেন ২ ফেব্রুয়ারি এবং বসুন্দিয়া ইউনিয়নের নতুন ১হাজার ৩২৫ জন স্মার্ট কার্ড পাবেন আগামী ৩ ফেব্রুয়ারি।
নির্বাচন অফিস সূত্রে আরো জানা যায়, স্মার্ট জাতীয় পরিচয়পত্র বা স্মার্ট কার্ড (এনআইডি) সংগ্রহ করতে প্রত্যেক ব্যক্তির নিবন্ধন স্লিপ সঙ্গে আনতে হবে।