যুক্তরাষ্ট্রে করোনায় দৈনিক গড়ে ৮০ হাজার লোক সংক্রমিত হচ্ছে

যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে প্রাত্যহিক গড় আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেয়ে ৮০ হাজারে চলে গেছে। এ মহামারির শুরু থেকে প্রতিদিনের গড় আক্রান্তের সংখ্যার দিক থেকে এটি একটি নতুন রেকর্ড। সোমবার যুক্তরাষ্ট্রের রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্র (সিডিসি) একথা তথ্য জানায়। খবর সিনহুয়ার।
সিডিসি’র পরিসংখ্যান অনুযায়ী, গত সেপ্টেম্বরের শেষের দিক থেকে সাত দিন গড়ে প্রতিদিনের আক্রান্ত ও মৃতের সংখ্যা বৃদ্ধি পেয়েছে। সোমবার পর্যন্ত যথাক্রমে প্রতিদিনের গড় আক্রান্তের সংখ্যা বেড়ে ৮০ হাজার ৮শ’ জনে এবং মৃতের সংখ্যা ৮২৬ জনে দাঁড়িয়েছে।
সিডিসি জানায়, যুক্তরাষ্ট্রে রোববার নতুন করে ৭৭ হাজার ৩৯৮ জন আক্রান্ত এবং ৪৫১ জনের মৃত্যু হয়েছে। দেশটিতে শুক্রবার একদিনে সর্বোচ্চ প্রায় ১ লাখ মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়। এ ভাইরাস ছড়িয়ে পড়ার শুরু থেকে একদিনে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যার দিক থেকে সারাবিশ্বে এটি একটি নতুন রেকর্ড।
এ দিন করোনাভাইরাসে ৯৯ হাজার ৭৫০ জন আক্রান্ত হওয়ায় ভারতের প্রাত্যহিক রেকর্ড ভঙ্গ করে এটি। গত ১৭ সেপ্টেম্বর ভারতে একদিনে ৯৭ হাজার ৮৯৪ জন আক্রান্ত হওয়ায় ওই রেকর্ড সৃষ্টি হয়েছিল।
জনস হপকিন্স ইউনিভার্সিটির পরিসংখ্যান অনুযায়ী, সোমবার বিকেল পর্যন্ত যুক্তরাষ্ট্রের করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে ৯২ লাখ ৬০ হাজার এবং মৃতের সংখ্যা বেড়ে ২ লাখ ৩১ হাজার ৩শ’ ছাড়িয়ে গেছে।