রংপুরকে হারিয়ে সবার ওপরে রাজশাহী

মাঠে গড়াল বঙ্গবন্ধু বিপিএলে সিলেট পর্ব। প্রথম ম্যাচে রংপুর রেঞ্জার্সকে হারিয়ে সিলেট মিশন শুরু করলো রাজশাহী রয়্যালস। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ৩০ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে শোয়েব মালিকের দল।

বৃহস্পতিবার আগে ব্যাট করে ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে রাজশাহী সংগ্রহ করে ১৭৯ রান। জবাবে ব্যাট করতে নেমে ৭ উইকেট হারিয়ে ২০ ওভার শেষে ১৪৯ রানেই থামে শেন ওয়াটসনের রংপুর।

১৮০ রানের জবাবে ব্যাট করতে নেমে সূচনালগ্নেই হোঁচট খায় রংপুর। মোহাম্মদ নওয়াজের বলে প্যাভিলিয়নের পথ ধরেন শেন ওয়াটসন। ওয়ানডাউনে নেমে নাঈম শেখকে নিয়ে প্রাথমিক ধাক্কা কাটিয়ে উঠতেই বিদায় নেন ক্যামেরন ডেলপোর্ট।

শোয়েব মালিকের বলে ড্রেসিংরুমে ফেরেন তিনি। সেই রেশ না কাটতেই এ বোলারের দ্বিতীয় শিকার হয়ে আসেন ইনফর্ম নাঈম। এতে চাপে পড়ে রংপুর। টম এবেল ও ফজলে মাহমুদে জয়ের স্বপ্ন দেখলেও তা আর পূরণ হয়নি। ১৪৯ রানেই ৭ উইকেটে থামে রংপুর।

সোয়েব মাইক, কামরুল ইসলাম রাব্বি ও মোহাম্মদ নেওয়াজ ২টি করে উইকেট নেন।

এদিকে, শুরুতে টস জিতে রাজশাহীকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান রংপুর অধিনায়ক শেন ওয়াটসন। এ ম্যাচে খেলছেন না রাজশাহীর নিয়মিত অধিনায়ক আন্দ্রে রাসেল। তার বদলে শোয়েব মালিক নেতৃত্ব দিচ্ছেন দলকে।

দুই ওপেনারের ব্যাটে দারুণ শুরু পায় রাজশাহী। পাঁচ ওভার না পেরোতেই দলীয় অর্ধশতক পূর্ণ করেন লিটন দাস ও আফিফ হোসেন। তবে এরপরই দ্রুত ফিরে যান দুজন। লিটন ও আফিফ করেন যথাক্রমে ১৯ ও ৩২ রান।

এরপর রবি বোপারা ছাড়া বাকি ব্যাটসম্যানরা কেউই তেমন ঝড় তুলতে পারেননি। শোয়েব মালিক ও ইরফান শুক্কুর ফিরে যান যথাক্রমে ৩৭ ও ২০ রানে। বাকি পথ নির্বিঘ্নে পাড়ি দেন রবি বোপারা ও মোহাম্মদ নেওয়াজ। ইনিংস শেষে ৫০ ও ১৫ রানে অপরাজিত থাকেন তারা।

রংপুরের হয়ে একাই ২ উইকেট নেন মুস্তাফিজুর রহমান। আরাফাত সানি ও মোহাম্মদ নবী একটি করে উইকেট লাভ করেন।

আজকের বাজার/আরিফ