রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ক্লাস শুরু ১৭ এপ্রিল

সিরাজগঞ্জের শাহজাদপুরে অবস্থিত রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের স্নাতক সম্মান শ্রেণির ক্লাস আগামী ১৭ এপ্রিল থেকে শুরু হবে। গতকাল রোববার থেকে বিশ্ববিদ্যালয়টির ভর্তি শুরু হয়েছে।

শাহজাদপুর উপজেলাবাসির স্বপ্নের এ বিশ্ববিদ্যালয়ের ক্লাস শুরু হবে পৌর সদরের বিসিক বাসস্ট্যান্ডে অবস্থিত শাহজাদপুর মহিলা ডিগ্রি কলেজের নব নির্মিত ৪ তলা ভবনে। সে অনুযায়ী এ ভবনটিকে প্রস্তুতও করা হয়েছে। ছোটখাট কাজ ছাড়া প্রায় সব আয়োজন সম্পন্ন হয়েছে।

ইতিমধ্যেই ওই ভবনের তৃতীয় তলায় রেজিষ্টার সোরহাব হোসেনের উপস্থিতিতে রোববার সকাল থেকে শিক্ষার্থী ভর্তি শুরু হয়েছে। এ কার্যক্রম চলবে ৫ এপ্রিল পর্যন্ত।

কলা অনুষদের তিনটি বিষয়ে মোট ১১৪ জন শিক্ষার্থী ভর্তি করা হবে। ক্লাস শুরুর জন্যে ইতিমধ্যেই তিনটি বিষয়ে ৩ জন করে মোট ৯ জন শিক্ষক নিয়োগ দেয়া হয়েছে।

রবীন্দ্র অধ্যায়ন, সাংস্কৃতিক ঐতিহ্য ও বাংলাদেশ অধ্যায় এ দুটি বিষয়ের ক্লাস এ কলেজে নেয়া হবে। আর অর্থনীতি বিষয়ের ক্লাস পার্শ্ববর্তী মওলানা সাইফ উদ্দিন এহিয়া ডিগ্রি কলেজে নেয়া হবে।

জানা গেছে, রোববার পর্যন্ত অর্থনীতি বিষয়ে ৬ জন, সাংস্কৃতিক ঐতিহ্য ও বাংলাদেশ বিষয়ে ৪ জন এবং রবীন্দ্র অধ্যায়ন বিষয়ে ৫ জন মোট ১৫ জন শিক্ষার্থী ভর্তি হয়েছেন।

আরএম/