রাজধানীতে আজও বিক্ষোভ করছে শিক্ষার্থীরা

রাজধানীর বিমানবন্দর সড়কের কুর্মিটোলা এলাকায় দুই কলেজ শিক্ষার্থী নিহত হওয়ার ঘটনায় আজ বৃহস্পতিবার পঞ্চম দিনেও বিক্ষোভে নেমেছে শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (০২ আগস্ট) সকাল থেকে রাজধানীর মৌচাক, যাত্রাবাড়ীসহ বিভিন্নস্থানে বিক্ষোভ করতে দেখা যায় বিক্ষুদ্ধ শিক্ষার্থীদের। তবে উত্তরা খিলক্ষেত এলাকায় আজ তাদেরকে বিক্ষোভে দেখা যায়নি।

সরেজমিনে দেখা যায়, আজ সকালে বিক্ষুদ্ধ শিক্ষার্থীদের একটা দল রাজধানীর মৌচাকে অবস্থান নিয়েছে। এছাড়া যাত্রাবাড়ী এলাকায় শিক্ষার্থীরা অবস্থান নিলে তাদের পুলিশ বুঝিয়ে সরিয়ে দেয়। তবে উত্তরা খিলক্ষেত এলাকায় শিক্ষার্থীরা বের হননি।

এসময় বিক্ষোভে অবস্থান নেওয়া শিক্ষার্থীদের বলতে শুনা যায়, আমরা বাঁচতে চাই এবং বিচার চাই। আমরা এর থেকে বেশি কিছুই চাই না।

এদিকে সারাদেশের সব স্কুল কলেজ বন্ধ থাকায় সকাল থেকেই রাজধানীর রাস্তাগুলো কিছুটা ফাকা রয়েছে। তাছাড়া গণপরিবহনের সংখ্যা কম থাকায় দুর্ভোগে পড়েছেন সাধারণ মানুষ।

গত রোববার রাজধানীর বিমানবন্দর সড়কের কুর্মিটোলা এলাকায় বাসচাপায় দুই শিক্ষার্থী নিহতের ঘটনার প্রতিবাদে ওই দিন দুপুরের পর থেকেই রাস্তায় নামে শিক্ষার্থীরা। এসময় থেকে তারা রাজধানীর বিভিন্ন সড়ক বন্ধ করে রাস্তায় আন্দোলন করে আসছে।

বাসচাপায় নিহত ওই দুই শিক্ষার্থীরা হলেন,  শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র আবদুল করিম ও একই কলেজের ছাত্রী দিয়া খানম।

আজকের বাজার/এমএইচ