রাজধানীতে ‘বন্দুকযুদ্ধে’ ২ ব্যক্তি নিহত

রাজধানীর বাড্ডা ও মিরপুর এলাকায় বুধবার দিবাগত রাতে কথিত ‘বন্দুকযুদ্ধে’ দুই ব্যক্তি নিহতের কথা জানিয়েছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‌্যাব)।

নিহতরা হলেন- মহারাজ খলিফা (৪০) ও ব্যাঙ্গা বাবু (৩৮)। র‌্যাব বলছে, মহারাজ খলিফাকে মাদক কারবারি ও বিয়াঙ্গা বাবু কুখ্যাত ‘শাহাদাত বাহিনীর’ সেকেন্ড ইন কমান্ড ছিলেন।খবর ইউএনবি।

র‌্যাব-১ এর সিনিয়র এএসপি কামরুজ্জামানের ভাষ্য, গোপন সংবাদের ভিত্তিতে বুধবার দিবাগত রাত সোয়া ১টার দিকে বাড্ডার সাতারকুল এলাকায় মাদকবিরোধী অভিযানে যায় র‌্যাব-১ এর একটি দল। এসময় খলিফা ও তার সহযোগীরা র‌্যাবকে লক্ষ্য করে গুলি চালায়। আত্মরক্ষার্থে র‌্যাবও পাল্টা গুলি চালায়।

র‌্যাবের ওই কর্মকর্তার দাবি, এক পর্যায়ে মাদক কারবারিরা পিছু হঠলে ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় খলিফাকে পাওয়া যায়। তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে রাত সোয়া ৩টার দিকে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

কামরুজ্জামানের দাবি, ঘটনাস্থল থেকে ২টি আগ্নেয়াস্ত্র, ৩০০ পিস ইয়াবা বড়ি উদ্ধার করা হয়েছে। এছাড়া ‘বন্দুকযুদ্ধে’ র‌্যাবের এক সদস্য আহতের কথাও জানান তিনি।

অন্যদিকে র‌্যাব-৪ এর সেকেন্ড-ইন-কমান্ড মেজর কাজী সাইফুদ্দীন আহমেদের ভাষ্য, কুখ্যাত ‘শাহাদাত বাহিনীর’ অন্যতম নেতা ব্যাঙ্গা বাবু ৭টি খুনসহ ২০টি মামলার আসামি। কয়েক বছর আগে সে ভারতে পালিয়ে যায়। সম্প্রতি একটি হত্যাকাণ্ডে অংশ নিতে সে ঢাকায় ফিরে আসে।

বাবুকে ধরতে গোপন সংবাদের ভিত্তিতে রাত সোয়া ৩টার দিকে মিরপুরের বেড়িবাঁধ এলাকায় অভিযানে যায় র‌্যাবের একটি দল। এসময় সন্ত্রাসীদের সঙ্গে র‌্যাবের ‘বন্দুকযুদ্ধে’ বাবু গুলিবিদ্ধ হয়ে নিহত হয়।

র‌্যাবের ওই কর্মকর্তার দাবি, ঘটনাস্থল থেকে ১টি পিস্তল, ১টি ম্যাগাজিন, ১টি বুলেট উদ্ধার করা হয়েছে।

আজকের বাজার/লুৎফর রহমান