রাজশাহী মাতাবে হার্ডহিটার রাসেল

বঙ্গবন্ধু বিপিএলের প্লেয়ার ড্রাফটে নামী-দামি তেমন বিদেশি ক্রিকেটার ছিল না। কারণ একই সময়ে বিগ ব্যাশ অনুষ্ঠিত হবে বলে খেলতে আসতে চান না অনেক বিদেশি ক্রিকেটার। তবে নিয়মানুযায়ী ড্রাফটের বাইরে থেকে দুইজন বিদেশি তারকা নেওয়ার সুযোগ থাকায় নাম করা ক্রিকেটার নিয়ে আসার চেষ্টা করছে ফ্র্যাঞ্চাইজিগুলো।

এরই ধারাবাহিকতায় বঙ্গবন্ধু বিপিএলে রাজশাহী রয়্যালস ক্যারিবীয় তারকা ক্রিকেটার আন্দ্রে রাসেলকে দলে নিতে ইতোমধ্যেই চুক্তি সম্পন্ন করেছে। বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবি পরিচালক ও খুলনার টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন। রাসেলকে নিজেদের দলে নেওয়ার জন্য যোগাযোগ করলে এ খবর পেয়েছেন বলে জানিয়েছেন তিনি।

খুলনার টিম ডিরেক্টর খালেদ মাহমুদ বলেন, ‘আমরা প্রথমে শেন ওয়াটসনকে নিতে চেয়েছিলাম। তার সাথে যোগাযোগও করেছিলাম। কারণ ফ্র্যাঞ্চাইজি বিপিএল হলে ওয়াটসনের আগেই খুলনা টাইটানসের সাথে কথাবার্তা পাকা হয়ে গিয়েছিল। তার খুলনা টাইটানসে খেলাও একরকম নিশ্চিত ছিল।’

সুজন আফসোস করেন বিপিএলের কাঠামো এবার পরিবর্তিত হওয়ার কারণেই অজি তারকাকে পাচ্ছেন না তারা। তিনি বলেন, ‘বিপিএলের এবারের আদল পাল্টে যাওয়ায় এবং খেলা শুরুর সময় প্রায় ১০ দিন পিছিয়ে যাওয়ায় শেন ওয়াটসন অন্যত্র কথা বলে ফেলেছেন। আমরা হয়তো এই অস্ট্রেলিয়ান অলরাউন্ডারকে পাচ্ছি না। পরে আন্দ্রে রাসেলের দিকে ঝুঁকে তাকেও পাইনি। সম্ভবত রাজশাহীর সাথে কথাবার্তা চূড়ান্ত হয়েছে রাসেলের। তার মানে এ ওয়েস্ট ইন্ডিয়ানের এবার নতুন ঠিকানা হতে যাচ্ছে রাজশাহী। দেখি আমরা কাকে পাই।’ উল্লেখ্য, আগামী ১১ ডিসেম্বর থেকে শুরু হবে বঙ্গবন্ধু বিপিএল। আর ১৭ ডিসেম্বর থেকে শুরু হবে বিগ ব্যাশ।

আজকের বাজার/আরিফ