রাজীবের মৃত্যুতে ক্ষতিপূরণের হাইকোর্টের আদেশ মঙ্গলবার

দুই বাসের চাপায় হাত হারানো কলেজছাত্র রাজীব হোসেনের মৃত্যুর পরিপ্রেক্ষিতে তার দুই ভাইকে ক্ষতিপূরণ দেওয়ার বিষয়ে আগামীকাল হাইকোর্ট আদেশ দেবেন ।

বিচারপতি সালমা মাসুদ চৌধুরী ও বিচারপতি একেএম জহিরুল হকের নেতৃত্বহীন হাইকোর্ট বেঞ্চ এক সম্পূরক আবেদনের পর ক্ষতিপূরণ দেওয়ার বিষয়ে আদেশের জন্য এই দিন ধার্য করেন। সেই সাথে আগামীকাল রাজীবের খালাকে আদালতে উপস্থিত করতে বলা হয়।

সোমবার আদালতে রাজীবের ক্ষতিপূরণের পক্ষে সম্পূরক আবেদনের শুনানি করেন আইনজীবী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল।

এর আগে গত ৩ এপ্রিল বিকেলে রাজধানীর কারওয়ান বাজারের সার্ক ফোয়ার সামনে দুই বাসের মাঝে পড়ে তিতুমীর কলেজের শিক্ষার্থী রাজীব হোসেনের হাত বিচ্ছিন্ন হয়ে যায়।

বাংলামটর থেকে ফার্মগেটমুখী বিআরটিসির একটি দোতলা বাসে ছিলেন রাজীব। সেটি সার্ক ফোয়ারার কাছে পান্থকুঞ্জের পাশে সিগন্যালে এসে থামে। এ সময় একই দিক থেকে আসা স্বজন পরিবহনের একটি বাস দ্রুতগতিতে দোতলা বাসের পাশের ফাঁক দিয়ে সামনে যাওয়ার চেষ্টা করে।

ওই সময় রাজীবের ডান হাত বিচ্ছিন্ন হয়ে দোতলা বাসের সঙ্গে ঝুলতে থাকে। রাজীবকে প্রথমে পান্থপথের শমরিতা হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়।

পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এই ঘটনা নিয়ে গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর ৪ এপ্রিল সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজলের এক আবেদনের পরিপ্রেক্ষিতে হাইকোর্ট অন্তর্বর্তীকালীন নির্দেশনার পাশাপাশি রুল জারি করেন।

এরপর রাজীবের মৃত্যু হলে এই তথ্যসহ আদালতে একটি সম্পূরক আবেদন করেন ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল। সে আবেদনে রাজীবের ভাইদের ক্ষতিপূরণ দেয়ার আবেদন করা হয়।

আজকের বাজার/একেএ/