রাতে হলিউড প্রযোজকদের সঙ্গে বৈঠকে বসছেন সৌদি প্রিন্স

সৌদি আরব। ধর্মীয় অনুশাসনে চালিত রক্ষণশীল দেশ হিসেবে বিশ্বব্যাপী পরিচিত। সেই জায়গা থেকে কিছুটা শিথিল হচ্ছে দেশটি। এরই মধ্যে সৌদির বর্তমান প্রিন্স আধুনিকায়নের জন্য বেশ কিছু সিদ্ধান্ত নিয়েছেন। এর মধ্যে বেশি গুরুত্ব দিচ্ছেন বিনোদন খাতকে।

আরব নিউজ এক প্রতিবেদনে জানায়, আগামি ১০ বছরে বিনোদন খাতে ৬৪ বিলিয়ন ডলার বিনিয়োগ করবে সৌদি সরকার, এমন ঘোষণা দিয়েছেন সৌদি প্রিন্স। আর সেই ঘোষণা বাস্তবায়নের লক্ষেই কাজ চলছে। এরই মধ্যে হলিউডের প্রভাবশালী প্রযোজকদের সঙ্গে বৈঠকে বসতে চলেছেন সৌদি প্রিন্স মোহাম্মদ বিন সালমান।

প্রতিবেদনে বলা হয়, আজ সোমবার রাতে একটি নৈশভোজের আয়োজন করা হয়েছে সৌদি প্রিন্সের জন্য। এটি হবে অ্যামেরিকার লস এঞ্জেলসের রুপার্ট মার্ডকের বেল এয়ার এস্টেটে। সেই ভোজে প্রিন্স সালমানের সঙ্গে অংশ নেবেন ওয়াল্ট ডিজনির প্রধান বব ইগার, ইউনিভার্সাল ফিল্মড এন্টারটেইনমেন্ট গ্রুপের চেয়ারম্যান জেফ শেল, ওয়ার্নার ব্রাদার্সের প্রধান নির্বাহী কেভিন সুজিহারা, টুয়েন্টি ফার্স্ট সেঞ্চুরি ফক্সের প্রেসিডেন্ট পিটার রাইস এবং এনবিসি ইউনিভার্সালের ভাইস চেয়ারম্যান রন মেয়ার।

এই নৈশভোজের আয়োজন করেছেন অস্ট্রেলিয়া ও অ্যামেরিকার শোবিজ জগতের প্রভাবশালী ব্যক্তিত্ব রুপার্ট মার্ডক। বলাই বাহুল্য, বিশ্বব্যাপী সিনেমা ইন্ডাস্ট্রি নিয়ন্ত্রণ করেন যারা, তাদের সঙ্গেই সৌদি প্রিন্স বৈঠকে বসছেন।

এদিকে সূত্রটি আরও জানিয়েছে, চলতি মাস তথা এপ্রিলের মধ্যেই সৌদিতে নতুন সিনেমা হল চালু হতে চলেছে। সব মিলে খুব শিগগিরই সিনেমা জগতে এক অবিস্মরণীয় মাইলফলক ছুঁতে চলেছে সৌদি আরব।

আজকেরবাজার/এস