রাবিতে আনন্দ শোভাযাত্রা

মহাকাশে বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ সফলভাবে উৎক্ষেপণ হওয়ায় আনন্দ শোভাযাত্রা করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় পরিবারের সদস্যরা।

সোমবার (১৪ মে) সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের সাবাস বাংল থেকে শোভাযাত্রাটি শুরু হয়ে ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে সিনেট ভবনের সামনে এক সংক্ষিপ্ত সমাবেশ মিলিত হয়।

এসময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়ে বলেন, দেশের উন্নয়ন এখন আর কাগজে কলমে নয়, তা এখন দৃশ্যমান। শিক্ষা, চিকিৎসা, কৃষি, প্রযুক্তি সর্বক্ষেত্রে বাংলাদেশের উন্নয়ন। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার লক্ষ্যে ধাপে ধাপে এগিয়ে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তারই ধারাবাহিকতায় স্যাটেলাইট উৎক্ষেপণে সফলতা।

তিনি আরও বলেন, ইতোপূর্বে সমুদ্র জয় হয়েছে। এখন মহাকাশ জয়। এটা শুধু বাংলাদেশের জনগণকে নয় বিশ্ববাসীকে অবাক করে দিয়েছে। এই স্যাটেলাইটের মাধ্যমে বাংলাদেশ বিশ্বের কাছে মাথা উঁচু করে দাঁড়াতে পারবে।

শোভাযাত্রায় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা, কোষাধ্যক্ষ অধ্যাপক এ কে এম মোস্তাফিজুর রহমান আল আরিফ, ছাত্র-উপদেষ্টা অধ্যাপক জান্নাতুল ফেরদৌস, প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান, জনসংযোগ দফতর প্রশাসক অধ্যাপক প্রভাষ কুমার কর্মকারসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন কর্মকর্তা ও কর্মচারী।

অন্তু/রাসেল