রাষ্ট্রপতি আজ কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন অনুষ্ঠানে যোগ দিবেন

রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ আজ বিকালে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের প্রথম সমাবর্তন অনুষ্ঠানে যোগ দেবেন। রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদিন আজ সন্ধ্যায় জানান, রাষ্ট্রপতি আজ বিকাল ৩টায় কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন অনুষ্ঠানে অংশ নেবেন বলে আশা করা হচ্ছে।

এই বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর আব্দুল হামিদ কুমিল্লা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের কেন্দ্রীয় খেলার মাঠে অনুষ্ঠেয় সমাবর্তনে সভাপতিত্ব করবেন। অনুষ্ঠানে সমাবর্তন বক্তা হিসাবে বক্তৃতা করবেন অর্থমন্ত্রী এএইচএম মুস্তফা কামাল। অনুষ্ঠানে মোট দু’হাজার ৮৮৮ শিক্ষার্থীকে ডিগ্রী প্রদান করা হবে। অনুষ্ঠানে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, এমপি, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান অধ্যাপক ড. কাজী শহীদুল্লাহ ও কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. এমরান কবির চৌধুরীও উপস্থিত থাকবেন। এতে জাতীয় নেতৃবৃন্দ,সংসদ সদস্য, রাষ্ট্রপতির সংশ্লিষ্ট সচিবগণ, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ভিসিগন এবং বেসরকারি ও সরকারি কর্মকর্তাবৃন্দ অংশ নেবেন বলে আশা করা হচ্ছে।

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ভিসি বাসসকে জানান, শিক্ষা ক্ষেত্রে অসামান্য কৃতিত্ব ও অবদানের জন্য সমাবর্তন অনুষ্ঠানে মোট ১৪ জনকে স্বর্ণপদক ও ৫২ জনকে ডিন পদক প্রদান করা হবে। এই বিশ্ববিদ্যালয়টি ২০০৬ সাল থেকে পাবলিক বিশ্ববিদ্যালয় হিসাবে তার কার্যক্রম শুরু করে। কুমিল্লার ময়নামতির শালবন বিহারে ২৫০ একর জায়গার ওপর এই বিশ্ববিদ্যালয়টি প্রতিষ্ঠা করা হয়।

কঠোর নিরাপত্তা ব্যবস্থার মধ্যেই সমাবর্তনকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও সংলগ্ন এলাকায় উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে। আমাদের কুমিল্লা সংবাদদাতা জানান, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও শিক্ষকগন ইতোমধ্যেই তাদের নিমন্ত্রণপত্র ও সমাবর্তন গাউন সংগ্রহ করেছেন। তথ্য-বাসস

আজকের বাজার/আখনূর রহমান