রিয়ালের হার বাচালেন বেল

রিয়াল মাদ্রিদের হয়ে অনিশ্চয়তার মধ্যে থাকা সত্বেও মঙ্গলবার গোল করে দলীয় জয়ে ভুমিকা রেখেছেন গ্যারেথ বেল। ম্যাচের দ্বিতীয়ার্ধে তার গোলটিই আর্সেনালের বিপক্ষে রিয়ালের জয়ে সহায়তা করেছে।

পিছিয়ে পড়া সত্ত্বেও ম্যাচের নির্ধারিত সময়ে আর্সেনালের বিপক্ষে ২-২ গোলের সমতায় ফিরে রিয়াল মাদ্রিদ। তবে ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়ন্স কাপ প্রদর্শনী ম্যাচের টুর্নামেন্টে টাব্রেকারে গানারদের ৩-২ গোলে হারায় স্প্যানিশ জায়ান্টরা।

এর আগে গত শনিবার হিউস্টনে বায়ার্ন মিউনিখের বিপক্ষে অনুষ্ঠিত ম্যাচে খেলেননি বেল। ওই ম্যাচে জার্মান জায়ান্টদের কাছে ৩-১ গোলে হার মানতে হয় জিনেদিন জিদানের শিষ্যদের।

ম্যাচের ১০ মিনিটের সময় পেনাল্টি থেকে আলেক্সান্দ্রে লাকাজেট্টির গোলে এগিয়ে যায় আর্সেনাল (১-০)। ২৪ মিনিটে পিয়েরে এমেরিক আবামেয়াং গোল করলে ২-০ গোলের লীড নিয়ে বিরতিতে যায় গানাররা। এরই মধ্যে লাল কার্ড দেখে উভয় দলের একজন করে খেলোয়াড় মাঠ ছাড়ে। ফলে দশ জনের দলে পরিণত হয় দল দুটি।

বিরতির পর ৫৬ মিনিটে গোল করে ব্যবধান কমিয়ে দেন বেল (২-১)। তিন মিনিট পর মার্সেলোর নীচু ক্রসের বল নিয়ে গোল করে রিয়ালকে সমাতায় ফিরিয়ে আনেন মার্কো এ্যাসেনসিও (২-২)। এরপর আর কোন দল গোলের দেখা পায়নি। উত্তর আমেরিকা সফরে থাকা আর্সেনাল এর আগে টানা তিন ম্যাচে জয়লাভ করেছে।

আগামী শুক্রবার স্বদেশী অ্যাটলেটিকো মাদ্রিদের মোকাবেলা করবে রিয়াল মাদ্রিদ। নিউজার্সির ইস্ট রাদারফোর্ডের মেটলিফ স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ম্যাচটি।

আজকের বাজার/লুৎফর রহমান