রেনউইক যজ্ঞেশ্বরের ডিভিডেন্ড ও প্রথম প্রান্তিক প্রকাশ

৩০ জুন, ২০১৮ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড দেওয়ার ঘোষণা দিয়েছে শেয়ারবাজারে তালিকাভূক্ত রেনউইক যজ্ঞেশ্বর অ্যান্ড কোং (বিডি) লিমিটেড। আজ অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদ সভায় এ সিদ্ধান্ত নেওয়ার হয়। একই সভায় কোম্পানিটি প্রথম প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর’১৮) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী কোম্পানির ইপিএস আগের তুলনায় বেড়েছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, ৩০ জুন, ২০১৮ সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫.৩১ টাকা। যা এর আগের বছর একই সময়ে আয় ছিল ৪.১৭ টাকা।

এছাড়া শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ১৯.৭২ টাকা আর শেয়ার প্রতি দায় হয়েছে ২২.৫৭ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২২ ডিসেম্বর সকাল ১০টায় কোম্পানির ফ্যাক্টরী প্রাঙ্গনে কুষ্টিয়ায় অনুষ্ঠিত হবে। আর এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৮ নভেম্বর।

এদিকে, প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’১৮) কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৭০ টাকা। যা এর আগের বছর একই সময়ে আয় ছিল ০.৬৯ টাকা।

এছাড়া শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ১.৯২ টাকা ঋণাত্নক আর শেয়ার প্রতি দায় হয়েছে ২১.৮৬ টাকা।