রোনালদোকে ছাড়িয়ে মেসির নতুন রেকর্ড

উয়েফা চ্যাম্পিয়নস লিগের ম্যাচে বুধবার রাতে জার্মানির ক্লাব বরুসিয়া ডর্টমুন্ডের মুখোমুখি হয়েছিল বার্সেলোনা। এই ম্যাচে মাঠে নামার মধ্য দিয়ে কাতালানদের হয়ে ৭০০তম ম্যাচে মাঠে নামার মাইলফলক স্পর্শ করেন সুপারস্টার লিওনেল মেসি। এই ম্যাচটি তিনি রাঙিয়েছেন দারুণভাবে। নিজে একটি গোল করেছেন। পাশাপাশি লুইস সুয়ারেজ ও অ্যান্তোনিও গ্রিজমানের গোলে সহায়তা করেছেন। তাতে ঘরের মাঠে ৩-১ ব্যবধানে জয় পেয়েছে আর্নেস্তো ভালভার্দের শিষ্যরা।

বরুসিয়ার বিপক্ষে ৩৩ মিনিটে করা গোলটি ছিল মেসির ক্যারিয়ারের ৬১৩তম গোল। আর এই গোলের মধ্য দিয়ে সবচেয়ে বেশি প্রতিপক্ষের বিপক্ষে গোল করার রোনালদোর যে রেকর্ড ছিল সেটা ভেঙে দিয়েছেন তিনি। রোনালদো চ্যাম্পিয়নস লিগে রেকর্ড ৩৩টি প্রতিপক্ষের বিপক্ষে গোল করেছিলেন। বুধবার মাঠে নামার আগে রোনালদোর সঙ্গে সমতায় ছিলেন আর্জেন্টাইন তারকা। আর বরুসিয়ার বিপক্ষে রাতে গোল করে রোনালদোর রেকর্ড ভেঙে সবচেয়ে বেশি প্রতিপক্ষের বিপক্ষে গোল করার রেকর্ড নিজের করে নেন।

এই তালিকায় ২৯ গোল নিয়ে তৃতীয় স্থানে আছেন রিয়াল মাদ্রিদের করিম বেনজেমা। থমাস মুলার ও জ্লাতান ইব্রাহিমোভিচ ২৫টি করে গোল নিয়ে যথাক্রমে চতুর্থ ও পঞ্চম স্থানে রয়েছেন। রবার্ত লেভানডোফস্কি, সার্জিও আগুয়েরো, দিদিয়ের দ্রগবা, আরিয়েন রোবেন ও স্যামুয়েল ইতো রয়েছেন সেরা দশের তালিকায়।

চ্যাম্পিয়নস লিগে সবচেয়ে বেশি প্রতিপক্ষের বিপক্ষে গোলদাতাদের তালিকা :

১. লিওনেল মেসি-৩৪
২. ক্রিস্টিয়ানো রোনালদো-৩৩

৩. করিম বেনজেমা-২৯

৪. থমাস মুলার-২৫

৫. জ্লাতান ইব্রাহিমোভিচ-২৫

৬. রবার্ত লেভানডোফস্কি-২৪

৭. সার্জিও আগুয়েরো-২৩

৮. দিদিয়ের দ্রগবা-২২

৯. আরিয়েন রোবেন-২০

১০. স্যামুয়েল ইতো-১৯।

আজকের বাজার/আরিফ