লকডাউনে ঘর থেকে বের হওয়ায় যুবককে গুলি করে হত্যা!

South African Defense Forces patrol downtown Johannesburg, South Africa, Friday, March 27, 2020. Police and army started patrolling moments after South Africa went into a nationwide lockdown for 21 days in an effort to mitigate the spread to the coronavirus. The new coronavirus causes mild or moderate symptoms for most people, but for some, especially older adults and people with existing health problems, it can cause more severe illness or death.(AP Photo/Jerome Delay)

লকডাউন অমান্য করে ঘর থেকে বাইরে বের হওয়ায় নাইজেরিয়ায় এক ব্যক্তিকে গুলি করে হত্যা করা হয়েছে। গত বৃহস্পতিবার নাইজেরিয়ার দক্ষিণের রাজ্য ডেলটার ওয়ারি শহরে স্থানীয় বাসিন্দা জোসেফ পেসুকে গুলি করে হত্যা করে সেনাবাহিনী। খবর দ্য জাপান টাইমসের।

জানা যায়, দেশটির সরকার থেকে লকডাউনের কড়াকড়ির ব্যাপারে জানানো হয় নাগরিকদের। কিন্তু এর মাঝেও বাড়ি থেকে বের হওয়ায় জোসেফ পেসুক গুলি করে হত্যা করা হয়েছে। ঘটনার সত্যতা স্বীকার করেছেন ডেলটার ওয়ারি শহরের মুখপাত্র ওনোম ওনোওয়াকপোয়েইইয়া।

ঘটনাটি ঘটনার পর তরুণরা বিক্ষোভ করে। তারা রাস্তায় আগুন জ্বালায়। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।’

এদিকে এ ঘটনার নিন্দা জানিয়ছেন ডেলটার ওয়ারি এলাকার আইনপ্রণেতা সিনেটর ওভি ওমো-আজিজি। যে সেনা সদস্য গুলি চালিয়েছে, তার বিচার দাবি করেছেন আজিজি। গতকাল শুক্রবার ওই সেনাকে গ্রেফতার করা হয়েছে বলেও নিশ্চিত করেছে দেশটির পুলিশ।

প্রসঙ্গত, করোনাভাইরাসে নাইজেরিয়ায় ১৮৪ ব্যক্তি আক্রান্ত হয়েছেন। এর মধ্যে দুজনের অবস্থায় আশঙ্কাজনক। করোনা মোকাবেলায় দেশটির বিভিন্ন শহর লকডাউন ঘোষণা করা হয়েছে।

আজকের বাজার / এ.এ