লক্ষ্মীপুরের আলেকজান্ডার বাজারে অগ্নিকান্ডে ৬৩টি দোকান পুড়ে ছাই

জেলার রামগতি উপজেলা শহরের প্রাণ কেন্দ্র আলেকজান্ডার বাজারে আগুন লেগে ৬৩টি দোকান ঘর নগদ টাকা ও মালামালসহ পুড়ে গেছে। আজ রোববার ভোর ৫টার দিকে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এ অগ্নিকান্ডের সূত্রপাত ঘটে। রামগতি, কমলনগর ও সুবর্ণচর উপজেলা ফায়ার স্টেশনের ৩টি ইউনিট স্থানীয়দের সহযোগিতায় প্রায় এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে নিতে সক্ষম হয়। রামগতি ফায়ার স্টেশনের লিডার ও ভারপ্রাপ্ত স্টেশন অফিসার মো. খোকন মজুমদার বাসসকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, অগ্নিকা-ের খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে ফায়ার সার্ভিস। কিন্তু এরই মধ্যে বিভিন্ন দোকানে আগুন ছড়িয়ে পড়ে। মুহূর্তের মধ্যে পুড়ে ছাই হয়ে যায় প্রায় ৬৩টি দোকানঘর। ক্ষতিগ্রস্ত ব্যবসয়ীরা দাবি করেন অগ্নিকান্ডে প্রায় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।
রামগতি পৌরসভার মেয়র মেজবাহ উদ্দিন মেজু জানান, ভয়াবহ এ অগ্নিকা-ে ক্ষতিগ্রস্ত দোকান গুলোর মধ্যে রামগতি পৌরসভা মার্কেটের ৫৩টি এবং ব্যক্তি মালিকানাধীন ১০টি দোকান ঘর রয়েছে। এতে প্রত্যন্ত এ চরাঞ্চলের ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের অনেকেই নিস্ব হয়ে গেল। একই সাথে পৌরসভা মার্কেট পুড়ে যাওয়ায় রামগতি পৌরসভাও ক্ষতিগ্রস্ত হলো।
এদিকে রামগতি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুল মোমিন জানান, অগ্নিকান্ডের খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। এখন ক্ষতিগ্রস্তদের তালিকা করার কাজ চলছে। শীঘ্রই ক্ষতিগ্রস্তদের মাঝে জেলা ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে প্রয়োজনীয় সহায়তা প্রদান করা হবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।