লক্ষ্মীপুরে টিসিবি পণ্য অবৈধ মজুদ রাখায় ডিলারের ১ লাখ টাকা জরিমানা

জেলা সদরে অবৈধভাবে প্রায় ৩০০ কেজি টিসিবি পণ্য মজুদ রাখার দায়ে পরিবেশক (ডিলার) এসএম দিদার হোসেন মামুনকে ১ লাখ টাকা জারিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।
এর আগে গতকাল দুপুরে সদর উপজেলার পশ্চিম মান্দারী গ্রামের মুদি ব্যবসায়ী পাভেলের বাড়িতে অভিযান চালিয়ে পণ্যগুলো জব্দ করা হয়। জরিমানাপ্রাপ্ত মামুন রায়পুর ও রামগতি উপজেলার টিসিবির পরিবেশক। তিনি মান্দারী ইউনিয়নের মোহাম্মদনগর গ্রামের বাসিন্দা।
জাতীয় নিরাপত্তা গোয়েন্দা (এনএসআই) সংস্থার তথ্য অনুযায়ী ওই বাড়িতে ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করে। এসময় মান্দারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সোহরাব হোসেন রুবেল পাটওয়ারী উপস্থিত ছিলেন।
উপজেলা প্রশাসন জানায়, পশ্চিম মান্দারী গ্রামের কুরুজি বাড়িতে পরিবেশক মামুন তার আত্মীয় মুদি ব্যবসায়ী পাভেলের ঘরে অবৈধভাবে টিসিবি পণ্য রেখেছিল। বিষয়টি স্থানীয়রা এনএসআইকে জানায়। পরে তাদের তথ্যমতে সদরের ইউএনও মো. ইমরান হোসেন ওই বাড়িতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করেন। সেখান থেকে ২০০ কেজি ডাল, ৪০ কেজি চিনি ও ৬২ লিটার সয়াবিন  তেল উদ্ধার করা হয়। জব্দকৃত পণ্য রামগতি উপজেলায় পাঠানো হয়েছে। ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে টিসিবি পরিবেশক মামুনের ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ইমরান হোসেন বাসসকে বলেন, অবৈধভাবে মামুন তার আত্মীয়ের বাড়িতে টিসিবি পণ্য মজুদ রেখেছিল। ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে মজুদকৃত পণ্য উদ্ধার করা হয়। পরে মামুনের ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে এবং তার টিসিবি পরিবেশকের লাইসেন্স বাতিলের জন্য সুপারিশ করা হবে বলে জানান এই কর্মকর্তা।