লভ্যাংশ পাঠিয়েছে ৮ প্রতিষ্ঠান

পুঁজিবাজারে তালিকাভুক্ত ৮ টি প্রতিষ্ঠান সমাপ্ত হিসাব বছরের লভ্যাংশ বন্টন করেছে।

প্রতিষ্ঠানগুলো হলো: ভিএফএস থ্রেড ডায়িং লিমিটেড, নাহি এলুমিনিয়াম কম্পোজিট প্যানেল, এপেক্স ফুড লিমিটেড, এপেক্স স্পিনিং লিমিটেড, স্টাইল ক্রাফট লিমিটেড, মেট্রো স্পিনিং মিলস লিমিটেড, ডরিন পাওয়ার, রেনেটা লিমিটেড, দেশ গার্মেন্টস লিমিটেড, বিবিএস কেবল লিমিটেড।

ডিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

জানা যায়, ভিএফএস থ্রেড ডায়িং লিমিটেড ৩০ জুন ২০১৮, সমাপ্ত হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য ৬ শতাংশ ক্যাশ ও ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। গেল ২৭ ডিসেম্বর ঘোষিত স্টক বিনিয়োগকারীদের বিও একাউন্টে পাঠিয়েছে বলে জানা যায়।

নাহি এলুমিনিয়াম কম্পোজিট প্যানেল লিমিটেড ৩০ জুন ২০১৮ সমাপ্ত হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য ৭ শতাংশ ক্যাশ ও ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। গত ১০ জানুয়ারি প্রতিষ্ঠানটি ঘোষিত স্টক ডিভিডেন্ড বিনিয়োগকারীদের বিও একাউন্টে পাঠিয়েছে বলে জানা যায়।

স্টাইল ক্রাফট লিমিটেড ৩০ জুন ২০১৮ সমাপ্ত হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য ৪১০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। ঘোষিত স্টক ডিভিডেন্ড ৮ জানুয়ারি বিনিয়োগকারীদের বিও একাউন্টে পাঠিয়েছে বলে জানায় প্রতিষ্ঠানটি।

মেট্রো স্পিনিং মিলস লিমিটেড ৩০ জুন ২০১৮ সমাপ্ত হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য ২ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। ঘোষিত স্টক ডিভিডেন্ড ১০ জানুযারি বিনিয়োগকারীদের বিও একাউন্টে পাঠিয়েছে বলে জানায় প্রতিষ্ঠানটি।

ডরিন পাওয়ার লিমিটেড ৩০ জুন ২০১৮ সমাপ্ত হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য ১৫ শতাংশ ক্যাশ ও ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। ঘোষিত স্টক ডিভিডেন্ড ৩ জানুয়ারি বিনিয়োগকারীদের বিও একাউন্টে পাঠিয়েছে বলে জানায় প্রতিষ্ঠানটি।

রেনেটা লিমিটেড ৩০ জুন ২০১৮ সমাপ্ত হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য ১৫ শতাংশ স্টক ও ৯৫ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। ঘোষিত স্টক ডিভিডেন্ড ১০ জানুয়ারি বিনিয়োগকারীদের বিও একাউন্টে পাঠিয়েছে বলে জানা যায়।

দেশ গার্মেন্টস লিমিটেড ৩০ জুন ২০১৮ সমাপ্ত হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য ১৫ শতাংশ স্টক ও ৫ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। ঘোষিত স্টক ডিভিডেন্ড ৯ জানুয়ারি বিনিয়োগকারীদের বিও একাউন্টে পাঠিয়েছে বলে জানায় প্রতিষ্ঠানটি।

বিবিএস কেবল লিমিটেড ৩০ জুন ২০১৮ সমাপ্ত হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। ঘোষিত স্টক ডিভিডেন্ড ২ জানুয়ারি বিনিয়োগকারীদের বিও একাউন্টে পাঠিয়েছে বলে জানায় প্রতিষ্ঠানটি।

 

আজকের বাজার/মিথিলা