লাস ভেগাসে কনসার্টে গুলি, নিহত ৫০

যুক্তরাষ্ট্রের লাস ভেগাসের একটি ক্যাসিনো থেকে উন্মুক্ত কনসার্টের ওপর নির্বিচারে গুলি চালিয়ে কমপক্ষে ৫০ জনকে হত্যা করা হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন দুই শতাধিক। খবর সিএনএনের।

স্থানীয় সময় রোববার রাত ১০টার পর, মান্দালয় বে ক্যাসিনোর পাশে উন্মুক্ত চত্বরে রুট নাইনটি ওয়ান হারভেস্ট কনসার্ট চলাকালে এই গুলির ঘটনা ঘটে। মার্কিন সংগীতশিল্পী জ্যাসন আলডিয়ান এ সময় মঞ্চে গান পরিবেশন করছিলেন।

লাস ভেগাস মেট্রোপলিটন পুলিশ জানিয়েছে, ওই ক্যাসিনোর ৩২ তলায় সন্দেহভাজন ৬৪ বছর বয়সী স্টিফেন প্যাডক নামে এক আততায়ী পুলিশের গুলিতে নিহত হয়েছে। স্টিফেন ঐ এলাকার স্থানীয় বাসিন্দা। পুলিশ তার নারী সঙ্গী মারিলো ড্যানলিকে আটক করেছে।

কর্তৃপক্ষ বলছে, মান্দালয় বে ক্যাসিনোর ৩২ তলার একটি কামড়া থেকেই নিচে খোলা জায়গায় কনসার্টে জড়ো হওয়া মানুষের ওপর গুলি চালানো হয়।

সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোতে ঘটনাস্থলের অনেক ভিডিও ছড়িয়ে পড়েছে। সেখানে দেখা যাচ্ছে শত শত মানুষ দৌড়ে পালিয়ে যাচ্ছে। আর গুলির যে শব্দ শোনা যাচ্ছে একটানা স্বয়ংক্রিয় বন্দুকের শব্দ।

টিভিতে দেখানো সরাসরি ফুটেজে দেখা যাচ্ছে, লাস ভেগাস স্ট্রিপে ভারি অস্ত্রসহ পুলিশ অবস্থান করছে। গোলাগুলির ঘটনা স্থানীয় সময় রাত সাড়ে দশটার দিকে হয়।

লাস ভেগাসের আরও কয়েকটি জায়গায় গুলির ঘটনার খবর শোনা গেলেও পুলিশ কেবল একজন বন্দুকধারীর কথাই বলেছে।

আজকের বাজার:এলকে/এলকে ২ অক্টোবর ২০১৭