লিগ ওয়ানের আধিপত্য ধরে রাখতে চায় পিএসজি

আরো এক মৌসুমের জন্য লিগ ওয়ানের শ্রেষ্ঠত্ব নিজেদের কাছেই রাখতে আশাবাদী পিএসজি। আর হোক সেটা নেইমারকে নিয়ে কিংবা ছাড়া। লিগের অন্যান্য দলগুলো মূলত পিএসজির শক্তিমত্তার কাছে অনেকটাই মলিন, যে কারনে লিগ ওয়ানের লড়াইয়ে কার্যত কোন সামঞ্জস্য কখনই চোখে পড়ে না।

কাতারী মালিকানাধীন ক্লাবটি গত সাত মৌসুমে ৬টি লিগ শিরোপা জিতেছে। ২০১৬-১৭ সালে অনেকটা অপ্রত্যাশিতভাবেই পিএসজিকে পিছনে ফেলে মোনাকো উপরে উঠে আসে। গত মৌসুমেও ১২ পয়েন্টের ব্যবধানে এগিয়ে থেকে শিরোপা জয় করেছিল পিএসজি, আগের মৌসুমে এই ব্যবধান ছিল ১৬। ঘরোয়া দু’টি শিরোপা জয়ে পিছিয়ে পড়ার পর গত আসরের লিগ শিরোপাটা তাই অনেকটাই কাঙ্খিত হয়ে পড়েছিল। তার উপর চ্যাম্পিয়ন্স লিগের শেষ ১৬ থেকে বিদায়ে পর কোচ থমাস টাচেলের ভবিষ্যত নিয়েও শঙ্কা দেখা দেয়।

রোববার নিমেসের বিপক্ষে ঘরের মাঠে লিগ ওয়ানের এবারের মৌসুম শুরু করতে যাচ্ছে পিএসজি। ফেব্রুয়ারিতে চ্যাম্পিয়ন্স লিগের নক আউট পর্ব শুরু হবার আগ পর্যন্ত পিএসজির কাছে সবকিছুই শুধুমাত্র আনুষ্ঠানিকতা হিসেবে প্রাধান্য পাবে।
এবারের ট্রান্সফার উইন্ডোতে এ পর্যন্ত বরুসিয়া ডর্টমুন্ড থেকে আবুদু ডিয়ালো, এভারটন থেকে ইদ্রিসা গানা গুয়ে ও সেভিয়া থেকে পাবলো সারাবিয়াকে দলে ভেড়াতে ৮০ মিলিয়ন ইউরো ব্যয় করেছে প্যারিসের জায়ান্টরা। ম্যানচেস্টার ইউনাইটেড থেকে ফ্রি ট্রান্সফারের সুবিধাকে কাজে লাগিয়ে এ্যান্ডার হেরেরাকে দলে নিয়েছে

আজকের বাজার/লুৎফর রহমান