লিগ ওয়ান: বেন ইয়েডারের জোড়া গোলে মোনাকোর জয়

পাঁচ গোলের নাটকীয় ম্যাচে শেষ পর্যন্ত জয়ী হয়েছে মোনাকো। শুক্রবার লিগ ওয়ানে মন্টিপিলারকে ৩-২ গোলে পরাজিত করেছে মোনাকো। ম্যাচে জোড়া গোল করেছেন মোনাকো অধিনায়ক উইসাম বেন ইয়েডার।
স্তাদে ডি লা মোসনে ২৪ মিনিটে কেভিন ভোল্যান্ডের গোলে এগিয়ে গিয়েছিল সফরকারী মোনাকো। বেন ইয়েডার পরপর দুই গোল করে ৬১ মিনিটে ব্যবধান ৩-০’তে নিয়ে যান। যদিও ৮ মিনিটের মধ্যে এলি ওয়াহি ও এন্ডি ডেলর্টের গোলে মন্টিপিলার দারুনভাবে লড়াইয়ে ফিরে এসেছিল। কিন্তু শেষ পর্যন্ত আর ম্যাচটি রক্ষা করতে পারেনি স্বাগতিকরা। এই জয়ে লিলির থেকে তিন পয়েন্ট পিছিয়ে থেকে চতুর্থ স্থানে উঠে এসেছে মোনাকো। আট পয়েন্ট পিছিয়ে টেবিলের অষ্টম স্থানে রয়েছে মন্টিপিলার।
মোনাকোর ফরাসি ডিফেন্ডার ডিব্রিল সিবিডে বলেছেন, ‘আমরা আজ একাত্মতা ও গভীরতার প্রমান দিয়েছি। আমরা জানি প্রতিপক্ষ হিসেবে মন্টিপিলার কতটা কঠিন। ম্যাচের পার্থক্য গড়তে আমরা শুরু থেকে শেষ মিনিট পর্যন্ত লড়াই চারিলয়ে গেছি।’
গত সপ্তাহে নঁতের সাথে ড্র করা ম্যাচটি থেকে চারটি পরিবর্তন করে মূল একাদশ সাজিয়েছিল মন্টিপিলার। অধিনায়ক হিল্টন ছিলেন বদলী বেঞ্চে। উইং-ব্যাক রুবেন আগুলিয়ার ও ডিফেন্ডার অলিভিয়েরা সিলভা মোনাকোর মূল একাদশে ফিরেছিলেন। শনিবার এ্যাঞ্জার্সের বিপক্ষে ঘরের মাঠের জয়ের ম্যাচটি থেকে কাল বাদ পড়েছিলেন কাইয়ো হেনরিক ও জেলসন মার্টিনস।
২৪ মিনিটে ভোল্যান্ডের গোলে এগিয়ে যায় মোনাকো। বেন ইয়েডারের এক্রোবেটিক ওভারহেড কিক ক্রসবারে লেগে ফেরত আসে। ফিরতি বলে বায়ার লেভারকুজেনের সাবেক ফরোয়ার্ড ভোল্যান্ড গোল করে দলকে এগিয়ে দেন। নয় মিনিট পর স্কোর শিটে নাম লেখান বেন ইয়েডার। হেনরিকের ক্রস থেকে হেডের সাহায্যে তিনি ব্যবধান দ্বিগুন করেন। ৩০ বছর বয়সী এই ফরাসি স্ট্রাইকার স্পট কিক থেকে ৬১ মিনিটে নিজের দ্বিতীয় ও মৌসুমের অষ্টম গোল পূরণ করেন। ভোল্যান্ডকে ডি বক্সের ভিতর ফাউলের অপরাধে টিনএজার ওয়াহির বিপক্ষে পেনাল্টি পায় মোনাকো। ১৮ বয়স বয়সী ওয়াহি তার ভুল শুধরে তিন মিনিট পর সিনিয়র দলের হয়ে ক্যারিয়ারের প্রথম গোল করেন। ৬৯ মিনিটে আলজেরিয়ান ফরোয়ার্ড ডেলর্ট মোনাকো গোলরক্ষক বেঞ্জামিন লিকোমটেকে পরাস্ত করলে দারুনভাবে লড়াইয়ে ফেরার ইঙ্গিত দিয়েছিল মন্টিপিলার। মৌসুমে এটি ডেলর্টের ১০ম গোল। কিন্তু শেষ পর্যন্ত আর শেষ রক্ষা হয়নি। ২০১৬ সালের পর এনিয়ে টানা ছয় ম্যাচে জয়বিহীন থাকতে হলো মন্টিপিলারকে।