লিটনের আঘাত ‘মারাত্মক নয়’, নামতে পারেন ব্যাটিংয়েও

Bangladesh's Liton Das is carried away by a strecher after a injury while he was batting during the second ODI match between Bangladesh against West Indies in Mirpur, Dhaka, Bangladesh on December 11, 2018.

অনেক বড় অস্বস্তিতে শুরু হওয়া বাংলাদেশের ইনিংস শেষ পর্যন্ত স্বস্তির খবর এনে দিয়েছে। স্বস্তির খবর হলো- ওপেনার লিটন দাসের ‘মারাত্মক’ কিছু না হওয়ার খবর।

বাংলাদেশ দলের ম্যানেজের সাব্বির খান জানান, লিটনের গোড়ালিতে কোনো চিড় ধরা পড়েনি, চিকিৎসক স্ক্যান করার পরামর্শ্ব দিলেও দলের প্রয়োজনে তিনি আবারও ব্যাটিংয়ে নামতে পারেন।

এর আগে ইনিংসের দ্বিতীয় ওভারেই ডান পায়ের গোড়ালিতে আঘাত পাওয়া লিটন দাসকে প্রাথমিক চিকিৎসা শেষে প্রয়োজনীয় পরীক্ষা-নিরীক্ষার জন্য হাসপাতালে নেয়া হয়।

ক্যারিবিয়ানদের গতিময় পেসার থমাসের একটি ইয়র্কার বল ফ্লিক করতে গিয়ে ঠিকমত খেলতে না পারায় বল লাগে তার পেছনের পায়ের গোড়ালির একটু ওপরে। কোনো রকমে একটি রান নিয়ে আরেক প্রান্তে গিয়েই শুয়ে পড়েন তিনি।

পরে আম্পায়ারের সংকেত পেয়ে মাঠে ফিজিও প্রাথমিক চিকিৎসা দেয়ার পরও সোজা হয়ে দাঁড়াতে পারছিলেন না লিটন। শেষ পর্যন্ত তাকে স্ট্রেচারে করে মাঠের বাইরে যেতে হয়।

৭ বলে ৫ রান করে লিটন আউট না হয়েও মাঠের বাইরে গেলে ক্রিজে আসেন ইমরুল কায়েস। কিন্তু ৫ বল মোকাবেলা করে শূন্য রান করে আউট হন তিনি। তবে বাংলাদেশকে মোটামুটি ভালো সংগ্রহ এনে দেন তামিম-মুশফিকের ১১১ রানের জুটি। তথ্য-ইউএনবি

আজকের বাজার/এমএইচ