শঙ্কার মধ্যে বিএনপি, বললেন রিজভী

শঙ্কার মধ্যে বিএনপি বলে জানিয়েছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। আজ বৃহস্প‌তিবার সকাল সোয়া ১০টায় নয়া পল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পথচারী ও রিকসা চালকের হাতে লিফলেট তুলে দেওয়ার সময় সংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার মুক্তির দাবিতে পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে রাজধানী ঢাকাতে লিফলেট বিতরণ কর্মসূচি পালন করছে দলটি।

রিজভী বলেন, আমরা এক প্রকার শঙ্কার মধ্যে আছি। আপনারা দেখেছেন, কয়েকদিন আগে সাবেক এমপি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, যুগ্ম মহাসচিব অফিস থেকে রের হলেই তাকে কীভাবে নিয়ে গেছে। আতঙ্কের মধ্যে আমাদেরকে কাজ করতে হচ্ছে।

তিনি বলেন, আমাদের প্রিয় নেত্রী সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে আজকে সারা দেশে বিএনপির বক্তব্য সম্বলিত লিফলেট বিতরণ করা হচ্ছে। দেশনেত্রীর মুক্তির দাবি করে, কী অন্যায় তার প্রতি করা হয়েছে সেই বক্তব্য আমরা লিফলেটের মাধ্যমে জনগণকে জানাচ্ছি।

সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, এই লিফলেট বিতরণ কর্মসূচি ঢাকাসহ সারা দেশে চলবে। আমাদের জাতীয় নেতৃবৃন্দরা এটার সাথে অন্তর্ভুক্ত থাকবেন এবং সারা দেশে নেতাকর্মীরা এই লিফলেট বিতরণ কর্মসূচিতে অংশগ্রহণ করবেন। তারা মানুষের কাছে এটি দেবেন। মানুষ এটি পড়বেন কত অন্যায়ভাবে দেশনেত্রীকে সরকারের একটা ক্রোধের মনোবৃত্তি মাধ্যমে তাকে জরাজীর্ণ পরিত্যক্ত কারাগারে বন্দি করে রাখা হয়েছে।

তিনি বলেন, সাবেক প্রধান্মনন্ত্রী ও বিএনপি চেয়ারপার্সন খালদা জিয়ার মুক্তির দাবিতে আমাদের আন্দোলন অব্যাহত থাকবে, আন্দোলন চলবে। আমাদের এই আন্দোলনের মধ্যদিয়ে এই সরকারের পতন ঘটাবো। তারা গায়ের জোরে বিচারিক প্রশাসনকে কব্জা করে বিরোধী দলের নিশ্চিহ্ন করার প্রক্রিয়া যদি চালায়, জনতা নিয়ে রুখে দাঁড়াবে বিএনপি। তারই অংশ হিসেবে এই কর্মসূচি শুরু করেছে।

এদিকে সকালে লিফলেট বিতরণ শুরু করলেও আইনশৃঙ্খলা বাহিনীর উপস্থিতি দেখে দ্রুত লিফলেট দিয়েই অফিসের গেইটে চলে আসেন রিজভী।

আজকেরবাজার/এইচজে