শরীয়তপুরের গোসাইরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স লকডাউন

জেলার গোসাইরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এক স্টাফের করোনা শনাক্তের ঘটনায় গতরাত সাড়ে ১১টায় ওই হাসপাতালটি লকডাউন ঘোষণা করেছে জেলা স্বাস্থ্য বিভাগ। শরীয়তপুর সিভিল সার্জন কার্যালয়ের করোনা কন্ট্রোল রুমের সমন্বয়ক ডা আব্দুর রশিদ আজ সকাল সাড়ে ১০টায় বাসস’কে জানান, গতকাল গোসাইরহাট উপজেলা ৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালের চিকিৎসক ও নার্সদের এক গৃহপরিচারিকা কোভিড-১৯ পজেটিভের ঘটনায় গত রাত সাড়ে ১১টা থেকে হাসপাতালটি পরবর্তী আদেশ না দেয়া পর্যন্ত লকডাউন করে দেয়া হয়েছে।

তিনি জানান, ওই গৃহপরিচারিকার প্রত্যক্ষ ও পরোক্ষ সংস্পর্শে আসা ১০ জন চিকিৎসক, ১৩ জন সেবিকা ও ৮৭ জন স্টাফকে নিবিড় হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। হাসপাতালে ভর্তিকৃত চিকিৎসাধীন ১৩ জন রোগীকে বিশেষ ব্যবস্থায় চিকিৎসা প্রদান করা হচ্ছে। তাদের সকলের নমুনা সংগ্রহের প্রক্রিয়া চলমান। নমুনা পরীক্ষার ফলাফল পাওয়া সাপেক্ষে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও তিনি জানান। এ ছাড়াও হাসপাতালের আওতাধীন জরুরী স্বাস্থ্য সেবা প্রত্যাশীদের বিশেষ ব্যবস্থায় সীমিত আকারে চিকিৎসা প্রদান চালু রাখা হয়েছে।

উল্লেখ্য, গত ২৪ ঘন্টায় ৪জনের নমুনায় কোভিড-১৯ পজেটিভ পাওয়া গেছে। এ নিয়ে জেলায় এখন কোভিড-১৯ পজেটিভ রোগীর সংখ্যা ৩৯ জন। এ যাবত জেলা থেকে সন্দেহভাজন ৮২১ জনের নমুনা সংগ্রহ করে আইসিডিডিআরবিতে পাঠানো হয়েছিল। প্রাপ্ত ৭০৯ জনের মধ্যে ৬৭০ জন নেগেটিভ ও ৩৯ জন পজেটিভ। পজিটিভ ৩৯ জরে মধ্যে ২ জন মৃত্যুবরণ করেছে। বাকি ৩৭ জনের মধ্যে ২ জন শরীয়তপুর সদর হাসপাতালের আইসোলেশনে ও অন্য ৩৫ জনকে তাদের নিজ বাড়িতে নিবিড় আইসোলেশনে রেখে চিকিৎসা প্রদান করছে জেলা স্বাস্থ্য বিভাগ। খবর-বাসস

আজকের বাজার/আখনূর রহমান