শরীয়তপুরে মুক্তিযোদ্ধাকে রড দিয়ে পিটিয়ে জখম

শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলার মহিষার ইউনিয়নে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে এক মুক্তিযোদ্ধাকে রড দিয়ে পিটিয়ে গুরুতর আহত করেছে প্রতিপক্ষরা। এসময় মুক্তিযোদ্ধার পরিবারের আরও ৩ জন সদস্য আহত হয়েছেন।

সোমবার (২৮ মে) সকাল ৯টার দিকে ইউনিয়নের সাজনপুর গ্রামে এ ঘটনা ঘটে।

আহতরা হলেন, বীর মুক্তিযোদ্ধা নুর মোহাম্মদ ছৈয়াল (৬৫), তার স্ত্রী রাজিয়া বেগম (৫০), ছেলের বউ সিমা আক্তার (২৬) ও নাতী জাহিদ ছৈয়াল (২২)।

এ ঘটনায় কবুল ছৈয়াল নামে একজনকে আটক করেছে পুলিশ।

পুলিশ ও স্থানীয়রা জানায়, ভেদরগঞ্জ উপজেলার মহিষার ইউনিয়নের সাজনপুর গ্রামের মুক্তিযোদ্ধা নুর মোহাম্মদ ছৈয়াল সঙ্গে আবুল কালাম ছৈয়ালের ৯০ শতক জমি নিয়ে ৮ বছর যাবৎ বিরোধ চলে আসছে। এ নিয়ে কোর্টে মামলা চলছিল।

মামলায় মুক্তিযোদ্ধা নুর মোহাম্মদ ছৈয়াল রায় পায়। তবুও সকালে আবুল কালাম ছৈয়ালের নেতৃত্বে সেই জমি দখল করতে আসে হারুন ছৈয়াল, কবুল ছৈয়াল, জীবন তালুকদারসহ ৮ -১০ জন সন্ত্রাসী।

তখন মুক্তিযোদ্ধা পরিবার জমি দখলে বাধা দিলে নুর মোহাম্মদ ছৈয়ালসহ তার স্ত্রী রাজিয়া বেগম, ছেলের বউ সিমা আক্তারও নাতী জাহিদ ছৈয়ালকে রড দিয়ে পিটিয়ে গুরুতর আহত করে। পরে স্থানীয়রা আহতদের উদ্ধার করে ভেদরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

আহত বীর মুক্তিযোদ্ধা নুর মোহাম্মদ ছৈয়াল বলেন, ৮০ শতাংশ জমির মালিক আমি। তবুও জোর করে জমি দখল করে নিতে চায় আবুল কালামরা । আমরা বাধা দিলে আমাদের রড দিয়ে পিটিয়ে আহত করেছে। এই হামলার বিচার চাই।

মোবাইল ফোনে অভিযুক্ত আবুল কালাম ছৈয়ালের সঙ্গে যোগাযোগের চেষ্টা করে তাকে পাওয়া যায়নি।

ভেদরগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মেহেদী হাসান জানান, জমি নিয়ে দীর্ঘদিন যাবৎ মুক্তিযোদ্ধা নুর মোহাম্মদ ছৈয়ালের সঙ্গে আবুল কালাম ছৈয়ালের বিরোধ চলছিল। আজ সেই জমি দখল করতে আসে আবুল কালামের লোকজন। তখন মুক্তিযোদ্ধার পরিবার বাধা দিলে তাদের মারধর করে। এ ঘটনায় কবুল নামে একজনকে আটক করে থানায় আনা হয়েছে।

আজকের বাজার/একেএ