শান্তিপূর্ণ আন্দোলনককে সংঘর্ষের দিকে নিচ্ছে বিএনপি

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, খালেদা জিয়ার কারাদণ্ডেরপর বিএনপির দেয়া কর্মসূচির কোন পাল্টাপাল্টি কর্মসূচি দেয়নি আওয়ামী লীগ। বিএনপির নেতাকর্মীরাই তাদের শান্তিপূর্ণ আন্দোলনককে সংঘর্ষের দিকে নিয়ে যাচ্ছে। বিএনপির শান্তিপূর্ণ আন্দোলনে কেউ বাধা দিচ্ছে না। তবে কোন অশান্তিপূর্ণ ও বিশৃংখলা সৃষ্টি করার চেষ্টা হলে জানমালের নিরাপত্তায় তা কঠোরভাবে মোকাবেলা করা হবে।

সোমবার ২৬ ফেব্রুয়ারি বিকেলে গুলশান ইয়ূথ ক্লাব মাঠে আওয়ামীলীগের কর্মীসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। ৭ই মার্চ ঐতিহাসিক সোহরাওয়াদী উদ্যানের দলের জনসভা সফল করা জন্য সভাটি আয়োজন করে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ।

সেতুমন্ত্রী বলেন, আমাদের জনগনই আমাদের পরমানু বোমা। জনগণকে সসঙ্গে নিয়ে সকল অপশক্তি এর মাধ্যমে পরাজিত করা হবে। জনগণই আমাদের সম্বল। এটাই আমাদের পুঁজি। আওয়ামী লীগের একমাত্র বিকল্প ও প্রতিপক্ষ হচ্ছে পাকিস্তানের বন্ধুরা। এখন জনগনই ভালো জানেন তারা আগামীতে ক্ষমতায় পাকিস্তানের শক্তিকে বসাবে নাকি স্বাধীনতা, মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিকে বসাবে।

দলের নেতাকর্মীদে ঐক্যবদ্ধ থথাকার আআহ্বান জানিয়ে কাদের বলেন, দলের উপর কোন আক্রমণ হলে সেটি মোকাবেলা ঐক্যবদ্ধভাবে করতে হবে।

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব একে এম রহমতুল্লাহ সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আব্দুস সোবহান গোলাপ।

আরএম/