শুভ বড়দিন পালিত হল শেরপুরের ঝিনাইগাতীতে

শেরপুর জেলার ঝিনাইগাতী উপজেলার মরিয়মনগর খ্রীষ্টান ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব “শুভ বড়দিন” পালিত হয়েছে। ২৫ ডিসেম্বর শনিবার সকালে প্রার্থনা ও কেক কাটা এবং বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে দিনটি পালিত হয়।

দিনটি পালন উপলক্ষে মরিয়মনগর সাধু জর্জের ধর্মপল্লীসহ ১৮টি গীর্জা সাজ সাজ রব পড়ে যায়। যীশুর আগমন বার্তা সবাইকে জানান দিতে বাড়ি বাড়ি চলে নগরকীর্তন। বড়দিনকে ঘিরে অতিথিদের আপ্যায়ন করতে বাড়ির গৃহিণীরা ছিলেন ব্যস্ত। সমাজে মানুষে-মানুষে শান্তি স্থাপনের বার্তা নিয়ে উপসনালয় গুলোতে চলে প্রার্থনা। মরিয়মনগর ধর্মপল্লীর গীর্জায় প্রার্থনা পরিচালনা করেন, পুরোহিত ফাদার বিপুল ডেবিড দাস সিএসসি।

বড়দিন উপলক্ষে খ্রীষ্টান ধর্মাবলম্বীদের মাঝে সরকারী সাহায্য-সহযোগীতার পাশাপাশি দিনব্যাপী খ্রীষ্টান ধর্মপল্লীগুলোতে নেয়া হয়েছিল প্রশাসনের পক্ষ থেকে কড়া নিরাপত্তার ব্যবস্থা।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ফারুক আল মাসুদ, সহকারী কমিশনার (ভূমি) জয়নাল আবেদীন, ঝিনাইগাতী থানার অফিসার ইনচার্জ (ওসি) ফায়েজুর রহমান তীর্থস্থান গুলো পরিদর্শন করেছেন।

অপরদিকে বড় দিন উপলক্ষে জেলা পুলিশের পক্ষ থেকে পুলিশ সুপার হাসান নাহিদ চৌধুরী ঝিনাইগাতীর ১৮টি গীর্জা/উপসনালয়ে শুভেচ্ছা কেক বিতরণ করেছেন এবং উপজেলা প্রশাসনের পক্ষ থেকে গীর্জা/উপসনালয় গুলোতে ৯ মেট্রিক টন চাল বিতরণ করা হয়।

রীতেশ কর্মকার, শেরপুর