শুল্ক ফাঁকিবাজদের বিরুদ্ধে কার্যক্রম জোরদারের নির্দেশ

জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) নব নিযুক্ত চেয়ারম্যান মো. মোশাররফ হোসেন ভূঁইয়া বলেছেন, শুল্ক গোয়েন্দারা ভালো কাজ করলে দেশ অপূরণীয় ক্ষতি থেকে রক্ষা পাবে ।বৃহস্পতিবার (১১জানুয়ারি) রাজধানীর আইডিইবি ভবনে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর পরিদর্শন শেষে সম্মেলন কক্ষে তিনি একথা বলেন।

কর্মকর্তাদের সাহসিকতা ও সততার সঙ্গে চোরাচালান ও শুল্ক ফাঁকিবাজদের বিরুদ্ধে চলমান কার্যক্রম জোরদার করার আহবান জানান এনবিআর চেয়ারম্যান মো. মোশাররফ হোসেন ভূঁইয়া ।

এ সময় শুল্ক গোয়েন্দা অধিদদফতরের কার্যক্রমসহ অন্যান্য বিষয়ে একটি পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন উপস্থাপন করেন এই দফতরের মহাপরিচালক ড. মইনুল খান। এই সময় আরও উপস্থিত ছিলেন জাতীয় রাজস্ব বোর্ডেও শুল্ক ও ভ্যাট প্রশাসনের সদস্য মো. রেজাউল হাসান।

এনবিআর চেয়ারম্যান বলেন, এনবিআর চেয়ারম্যান হিসেবে কোনো কাস্টমস দফতরে এটি প্রথম পরিদর্শন। শুল্ক গোয়েন্দার বিগত কয়েক বছরের সাফল্যচিত্র যে কোনো সরকারি দফতরের জন্য অনুকরণীয়। এই দফতরের কর্মকর্তা-কর্মচারীরা যে ধরনের সাহসিকতা, সততা এবং দেশপ্রেমের সঙ্গে তাদের উপর অর্পিত সরকারি দায়িত্ব পালন করে যাচ্ছেন তা প্রশংসার দাবীদার। শুল্ক গোয়েন্দারা যে সকল সেক্টরে উদ্যোগী হয়ে তৎপরতা চালাচ্ছেন, সেগুলোর প্রতিটিই চ্যালেঞ্জিং।

তিনি এই দফতরে কর্মরত সকলকে সব ধরনের লোভ ও ভয়-ভীতির উর্ধ্বে থেকে নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালনের নির্দেশনা প্রদান করেন। তিনি ভালো কাজের উপযুক্ত স্বীকৃতি দেবেন বলেও আশ্বাস দেন।

অনুষ্ঠান শেষে অধিদফতরের মহাপরিচালক ড. মইনুল খান অফিস ঘুরে দেখান ও সকলকে পরিচিত করিয়ে দেন।

আজকের বাজার : এসএস/ এসএস ১১ জানুয়ারি ২০১৮