শেরপুরে কবি ও চিত্রশিল্পী রণজিত নিয়োগীর-৭৯তম জন্মবার্ষিকী পালিত

শেরপুরে বিশিষ্ট কবি ও চিত্রশিল্পী রণজিত নিয়োগীর ৭৯ তম জন্মবার্ষিকী ও রৌদ্রভুক রাত্রি গ্রন্থের পাঠ উন্মোচন উদযাপন, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

আজ ৭ নভেম্বর  (রবিবার) বিকাল ৪ ঘটিকায় শেরপুর জেলা শহরের নিউমার্কেটেস্হ মুক্তিযুদ্ধ যাদুঘর ও শহীদ মোস্তফা পাঠাগারে এই অনুষ্ঠানটি আয়োজন করা হয়।

অনুষ্ঠানে  প্রাধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডঃ সুধাময় দাস (ডিন) বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিশ্ববিদ্যালয়,বিশেষ অতিথি উপস্থিত ছিলেন,অধ্যাপক তপন সারওয়ার,ভারপ্রাপ্ত অধ্যক্ষ, মডেল গার্লস ডিগ্রি কলেজ,মোঃ সাজ্জাদুল করিম লাইব্রেরিয়ান,জেলা গণ গ্রন্থাগার শেরপুর,সভাপতিত্ব করেন মোসারফ হোসেন তালুকদার,পরিচালক, মুক্তিযুদ্ধ জাদুঘর ও শহীদ মোস্তফা পাঠাগার,  সঞ্চালনায় ছিলেন কবি রবিন পারভেজ।

বক্তব‍্য  প্রধান করেন, এড. আব্দুর রহিম বাদল, কমল চক্রবর্তী, অধ্যাপক শিব সংকর কারুয়া,প্রদীপ চক্রবর্তী, দেবদাস চন্দ্র চন্দ,জ্যোতি পোদ্দার,জাকির হোসেন লিটু প্রমুখ। এ সময় বিশিষ্ট কবি ও চিত্রশিল্পী  রণজিত নিয়োগীর কবিতা,চিত্রশৈলির নানা দিক উল্লেখ পূর্বক তার জীবনের অনেক কৃতিত্ব নিয়ে আলোচনা করেন বক্তারা।

অনুষ্ঠানে  স্মৃতিচারণ করেন কবি ও চিত্রশিল্পী রণজিত নিয়োগীর পুত্র শুভজিত নিয়োগী,

কবি রণজিত নিয়োগীর কাব্যগ্রন্থ,
“রৌদ্রভুক রাত্রী”এর পাঠ উন্মোচন করা হয়।
তারপর কবি রণজিত নিয়োগীর কাব্যগ্রন্থ থেকে আবৃতি করেন আবৃতিকার শ্যামলী মালাকার, স্বরচিত কবিতা পাঠ করেন কবি বিভুতি ভূষণ মিত্র, কবি সহৃদ জাহাঙ্গীর,কবি হাদিউল ইসলাম,কবি রীতেশ কর্মকার, কবি রবিন পারভেজ।
অনুষ্ঠানে  সংগীত পরিবেশ করেন করেন বাংলাদেশের উদীচী  শিল্পীগোষ্ঠীর শিল্পীরা।

সংগীত পরিবেশন করেন, অধ্যাপক তপন সারওয়ার,  সুচনা ঘোষ,মোঃ রাজন মিয়া, অর্পিতা দে, জাকির হোসেন লিটুসহ অন্যান্য শিল্পীবৃন্দরা। বাদ্রযন্ত্রে ছিলেন মজিবর রহমান।

রীতেশ কর্মকার, শেরপুর