শেরপুরে ৪টি শিক্ষা প্রতিষ্ঠানকে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

শেরপুরের সদর উপজেলার ৪টি শিক্ষা প্রতিষ্ঠান কামারেরচর ইউনিয়ন, চরশেরপুর ইউনিয়ন ও পৌরসভার কসবা কাচারীপাড়া মহল্লায় ১০ ফেব্রুয়ারি বৃহস্পতিবার সকাল ৯টা থেকে শুরু করে দুপুর ১২টা পর্যন্ত প্রশাসনের ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৪৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
সূত্রে জানা গেছে, সদর উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মেহনাজ ফেরদৌস এক গোপন সংবাদের ভিত্তিতে সঙ্গীয় ফোর্সসহ শেরপুর সদর উপজেলার কামারেরচর ইউনিয়ন, চরশেরপুর ইউনিয়ন ও পৌরসভার কসবা কাচারীপাড়া মহল্লায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করেন।

এ সময় করোনা মহামারিতে সরকারের নির্দেশনা অমান্য করে কামারেরচর ইউনিয়নের মর্ডান পাবলিক স্কুলে শিক্ষার্থীদের পাঠদান করায় সেই প্রতিষ্ঠানের মালিককে ২০১৮ সালের সংক্রমণ রোগ প্রতিরোধ আইনের ২৫ (১) খ ধারায় দোষী সাবস্থ্য করে ১০ হাজার টাকা, উম্মে সালমা বিদ্যানিকেতনকে ১৫ হাজার টাকা, চরশেরপুর ইউনিয়নের সাতানী পাড়া এমএম পাবলিক স্কুলকে ১৫ হাজার টাকা এবং পৌরসভার কসবা কাচারীপাড়া মহল্লার জিনিয়ার্স একাডেমী স্কুলকে একই ধারায় দোষী সাব্যস্থ করে ৫ হাজার টাকা সহ ৪৫ হাজার টাকা জরিমানা করেন। পরে ভ্রাম্যমাণ আদালতে দোষী শিক্ষা প্রতিষ্ঠানের মালিকগণ তাদের জরিমানা টাকা পরিশোধ করেন।

ভ্রাম্যমাণ আদালতের অভিযানে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ চাঁন মিয়া, সিএ আ. মুন্নাফ, সদর থানার উপ-পরিদর্শক (এসআই) ফরহাদ সঙ্গীয় ফোর্স উপস্থিত ছিলেন।

রীতেশ কর্মকার,শেরপুর