শৈত্য প্রবাহ শুরু,তাপমাত্রাও কমেছে

একদিকে তাপমাত্রা কমেছে আরেক দিকে সারাদেশেই  শুরু হয়েছে  শৈত্য প্রবাহ। বুধবার ৩জানুয়ারি দেশের বিভিন্ন এলাকায় হালকা বৃষ্টির পাশাপাশি তাপমাত্রাও কমতে পারে বলে জানিয়েছেন আবহাওয়া অফিসের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা রুহুল কুদ্দুস।

বুধবারের আবহাওয়ার পূর্ভাবাস সম্পর্কে আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দুই এক জায়গায় হালকা বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া শুষ্ক থাকতে পারে।সারাদেশে রাতের তাপমাত্রা প্রায় ১-৪ ডিগ্রী সেন্টি. হ্রাস পেতে পারে। এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।তবে চুয়াডাঙ্গা, নওগাঁ, দিনাজপুর এলাকায় দিনের তাপমাত্রা আরও কমতে পারে। শৈত্যপ্রবাহ আরও দুই-একদিন স্থায়ী হতে  পারে।

মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকার কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যত্র হাল্কা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। ঢাকা ও তার আশেপাশের এলাকার আবহাওয়ার পূর্ভাবাসে বলা হয়েছে উত্তর/উত্তর-পশ্চিম দিক থেকে ঘন্টায় ৮-১২ কি.মি. বেগে বাতাস বয়ে যেতে পারে। একই সঙ্গে অস্থায়ীভাবে আংশিক মেঘলাসহ আবহাওয়া শুষ্ক থাকতে পারে।দিনের তাপমাত্রা সাধারণত অপরিবর্তিত থাকতে পারে।

আজকের বাজার:এসএস/৩জানুয়ারি ২০১৮