শ্রীলংকার সহকারী কোচ হলেন বাংলাদেশের যুব বিশ্বকাপ জয়ী নাভিদ

শ্রীলংকা ক্রিকেট দলের সহকারী কোচ হিসেবে নিয়োগ পেলেন ২০২০ সালে বাংলাদেশের যুব বিশ^কাপ জয়ী কোচ নাভিদ নাওয়াজ। দুই বছরের জন্য শ্রীলংকার সহকারী কোচ হলেন নাভিদ।

গেল সপ্তাহে শ্রীলংকার প্রধান কোচের দায়িত্ব পান ইংল্যান্ডের সাবেক পেসার ক্রিস সিলভারউড। তার সহকারী হিসেবে এবার কাজ করবেন শ্রীলংকার সাবেক ব্যাটার নাভিদ।

নাভিদের সাথে শ্রীলংকার কোচিং স্টাফে যোগদান করেছেন সাবেক পেসার চামিন্দা ভাস। গেল ১০ বছর ধরে বিভিন্ন সময়ে বোলিং কোচের দায়িত্ব পালন করেছেন ভাস।

এছাড়াও পিয়াল উইজেতুঙ্গেকে স্পিন বোলিং কোচ ও মনোজ আবেবিক্রমাকে ফিল্ডিং কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। তবে এই কোচদের আগামী মাসে বাংলাদেশের বিপক্ষে সিরিজ পর্যন্ত নিয়োগ দেয়া হয়েছে।

মিকি আর্থার শ্রীলংকার কোচ হিসেবে দায়িত্ব ছাড়ার পর কয়েক মাসের জন্য জাতীয় দলের প্রধান কোচ হিসেবে দায়িত্ব পালন করেছিলেন নাভিদ। বাংলাদেশের থাকাকালীন তরুণ খেলোয়াড়দের গড়ে তুলতেও কাজ করেছেন তিনি। তার অধীনে থাকা- মাহমুদুল হোসেন জয়, শরিফুল ইসলাম ও শামীম হোসেনরা এখন জাতীয় দলে খেলছেন।

ক্রিকেটার হিসেবে শ্রীলংকার হয়ে একটি টেস্ট ও তিনটি ওয়ানডে খেলেছেন নাভিদ। ১৯৯০ থেকে ২০০০ সাল পর্যন্ত প্রথম শ্রেনির ক্রিকেটে খেলেছেন তিনি। এসময় ১২টি সেঞ্চুরি ও ৪২টি হাফ-সেঞ্চুরিতে ৬৮৯২ রান করেছেন ৪৮ বছর বয়সী নাভিদ।

বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে আগামী ৮ মে ঢাকায় আসবে শ্রীলংকা। ১৫ মে থেকে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে সিরিজের প্রথম টেস্ট ও ২৩ মে থেকে ঢাকার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় ও শেষ টেস্ট খেলবে শ্রীলংকা।
টেস্ট সিরিজের আগে ১১ মে থেকে চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে দু’দিনের প্রস্তুতিমূলক ম্যাচ খেলবে শ্রীলংকা। খবর-বাসস

আজকের বাজার/আখনূর রহমান