শ্রীলঙ্কা সিরিজে টাইগারদের টেকনিক্যাল ডিরেক্টর সুজন

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) খুব তরিঘড়ি না করে দেখেশুনে প্রধান কোচ নিয়োগ দিতে চাইছে। এ অবস্থায় শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট ও টি-টুয়েন্টি সিরিজি এবং তার আগে ত্রিদেশীয় সিরিজে টাইগারদের টিম ডিরেক্টর বা টেকনিক্যাল ডিরেক্টর হিসেবে দায়িত্ব পালন করবেন বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক খালেদ মাহমুদ সুজন। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের অন্যতম পরিচালক আকরাম খান বিষয়টি নিশ্চিত করেছেন।

হাথুরুসিংহে বিদায় নেওয়ার পর থেকেই শোনা যাচ্ছিল ছিল অন্তর্বর্তীকালিন কোচ হিসেবে দায়িত্ব পেতে পারেন সুজন। অস্ট্রেলিয়ান কোচ জেমি সিডন্সের সময় যিনি বাংলাদেশ ক্রিকেট দলের বোলিং কোচ হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়া বেশির ভাগ সময়ই বাংলাদেশ ক্রিকেট দলের ম্যানেজারের দায়িত্ব পালন করেছেন সুজন। এমনকি রিচার্ড পাইবাস ও ফিল সিমন্স টাইগারদের কোচ হওয়ার আগ্রহ প্রকাশ করে ঢাকায় এসে বিসিবির

কাছে সাক্ষাৎকারও দিয়ে যান। তবে তাদের খুব একটা পছন্দ হয়নি বিসিবির। তাই আরো যাচাই-বাছাই করতে চাচ্ছে তারা।
এদিকে ১৫ থেকে ২৭ জানুয়ারি শ্রীলঙ্কা ও জিম্বাবুয়েকে নিয়ে ঢাকায় হবে ত্রিদেশীয় সিরিজ। তারপর শ্রীলঙ্কার বিপক্ষে দুটি টেস্ট ও দুটি টি-টুয়েন্টির সিরিজ। এই সময়ে প্রধান কোচের পদটা খালি থাকায় সুজনকেই টেকনিক্যাল ডিরেক্টর হিসেবে বেছে নিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড। আকরাম খান বলেন, ‘আপনারা জানেন, লাস্ট বোর্ড মিটিংয়ে যে সিদ্ধান্ত নিয়েছি, যেরকম কোচিং স্টাফ ছিলো সেরকমই থাকবে। সুজন টেকনিক্যাল ডাইরেক্টর হিসেবে আছে। আমরা সবাই মিলেমিশেই কাজটি করছি। যেহেতু হেড কোচ নেই। আপনারাতো জানেনই আমরা কোচ খুঁজছি। তো সে আসলে হেড কোচ হিসেবে জয়েন করবে। আপাতত আমরা টেকনিক্যাল ডাইরেক্টর করে সেভাবে চালিয়ে যাব।’ এ সময় তিনি আরো জানিয়েছেন, খুব দ্রতই টাইগারদের ব্যাটিং উপদেষ্টা নিয়োগ দেবে বিসিবি।
আজকের বাজার: সালি / ০১ জানুয়ারি ২০১৮