শ্রেয়াস-রাহুল ব্যাটিং ঝড়ে রানের পাহাড়ে গড়ল ভারত

হ্যামিল্টনে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ওয়ানডেতে স্বাগতিক দক্ষিণ আফ্রিকাকে জয়ের জন্য ৩৪৮ রানের বিশাল লক্ষ্য ছঁড়ে দিয়েছে ভারত। শ্রেয়াস আইয়ারের শতকের পাশাপাশি লোকেশ রাহুলের তাণ্ডবে নির্ধারিত ৫০ ওভারে ৪ উইকেট হারিয়ে ৩৪৭ রান তোলে সফরকারীরা।

টসে হেরে ব্যাট করতে নামা ভারত অভিষিক্ত দুই ওপেনার পৃথ্বী শ ও মায়াঙ্ক আগারওয়ালের ব্যাটে দুর্দান্ত শুরু করে। ৮ ওভারে ৫০ রানের জুটি গড়েন তারা। তবে ৪ বলের ব্যবধানে ফিরে যান যান পৃথ্বী (২০) ও আগারওয়াল (৩২)।

জোড়া উইকেট হারিয়ে ছোট একটা ধাক্কা খায় সফরকারীরা। তবে বিরাট কোহলি ও শ্রেয়াস আইয়ারের ১০২ রানের জুটিতে ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেয় ভারত। নিজের ফিফটি তুলে নিয়েই ৫১ রান করে ফিরে যান কোহলি।

লোকেশ রাহুলকে সঙ্গে নিয়ে আরো একটি সেঞ্চুরি জুটি উপহার দেন শ্রেয়াস। নিজের ক্যারিয়ারের প্রথম শতক তুলে ১০৭ বলে ১০৩ রান করে ফিরে যান তিনি। তার ইনিংসটি সাজানো ছিলো ১১ চার ও ১ ছক্কার মারে।

লোকেশ রাহুল ছিলেন আরো আক্রমণাত্মক। ৩টি চার ও ৬টি ছক্কায় মাত্র ৬৪ বলে অপরাজিত ৮৮ রানের দুর্দান্ত এক ইনিংস উপহার দেন তিনি। শেষ পর্যন্ত ভারতও পায় পাহাড়সম সংগ্রহ। নিজেদের ৫০ ওভারে শেষ পর্যন্ত ৪ উইকেটে ৩৪৭ রান তোলে টিম ইন্ডিয়া। ১৫ বলে ২৬ রানে অপরাজিত ছিলেন কেদার যাদব।

আজকের বাজার/আরিফ